ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কিংবদন্তীদের পাশে নাম লেখালেন মুশফিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৬, ১৮ মে ২০২২

চলমান চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে বড় ফরম্যাটে ৫ হাজার রান পূর্ণ করেছেন মুশফিকুর রহিম। বিশ্বের ৯৯তম খেলোয়াড় হিসেবে এই মাইলফলক স্পর্শ করেন তিনি। ৫ হাজার রানের ক্লাবে প্রবেশ করে বিশ্ব ক্রিকেটের কিংবদন্তীদের পাশে নাম তুললেন মুশফিক।

নিজ নিজ দেশের হয়ে প্রথম ৫ হাজার রান করা সকলেই বিশ্ব ক্রিকেটে কিংবদন্তী। ২০০৫ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়ার পর নিজের ৮১তম ম্যাচে এসে ৫ হাজার রান পূর্ণ করলেন মুশফিক।

টেস্টে প্রথম ৫ হাজার রান করা ক্রিকেটার অস্ট্রেলিয়ার স্যার ডন ব্র্যাডম্যান। স্বাভাবিকভাবে অসিদের হয়ে প্রথম ৫ হাজার রান করা ক্রিকেটারও তিনি।

এছাড়া ইংল্যান্ডের হয়ে স্যার জ্যাক হবস, ওয়েস্ট ইন্ডিজের হয়ে স্যার গারফিল্ড সোবার্স, ভারতের হয়ে সুনীল গাভাস্কার, নিউজিল্যান্ডের হয়ে জন রাইট, পাকিস্তানের হয়ে জহির আব্বাস, দক্ষিণ আফ্রিকার হয়ে গ্যারি কারস্টেন এবং শ্রীলংকার হয়ে অরবিন্দ ডি সিলভা নিজ নিজ দেশের হয়ে প্রথম ৫ হাজার রান পূর্ণ করেছিলেন। 

আজ কিংবদন্তীদের পাশে নিজের নাম লেখালেন বাংলাদেশী ব্যাটার মুশফিক। এই মাইলফলক পূরণের পথে মুশি হাঁকিয়েছেন ২৬ ফিফটিসহ ৮ সেঞ্চুরি। পাশাপাশি তার নামের পাশে ৩টি ডাবল সেঞ্চুরিও রয়েছে। 

টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিকও এখন মুশফিক।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি