ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কুমিরা ঘাটে সন্দ্বীপের ভোটারদের উপচে পড়া ভিড়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৫, ২৮ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৯:০৫, ২৮ ডিসেম্বর ২০১৮

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সারাদেশে নির্বাচনী আমেজ বিরাজ করছে। শহর ছেড়ে মানুষ এখন ঘরমুখী। সবার মধ্যে বিরাজ করছে নির্বাচনী উৎসব।        

আগামি ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে সন্দ্বীপবাসীর পছন্দের প্রার্থীকে ভোট দিতে মানুষের জনস্রোত পরিলক্ষিত হয়েছে কুমিরা-গুপ্তছড়া ঘাটে।   

শুক্রবার চট্টগ্রামে কুমিরা- গুপ্তছড়া ঘাটে সরেজমিনে গিয়ে দেখা যায়, শুধুমাত্র ভোটকে কেন্দ্র করে সপরিবারে ঘরমুখী হচ্ছে দ্বীপ উপজেলা সন্দ্বীপের মানুষ।   

সংসদ নির্বাচনে এবার ভোট দিতে উৎসুক তরুণ ভোটাররা। ঘাটে এমন কয়েকজন নতুন ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা শুধুমাত্র ভোট দিতে সন্দ্বীপ যাচ্ছেন।   

এবারের নতুন ভোটার আসজাদ সাইমন। নতুন ভোটার সে। সাইমন একুশে টেলিভিশনকে জানান, আমি এবার নতুন ভোটার হলাম। ভোট সাংবিধানিক অধিকার। আমি সেই নাগরিক অধিকার প্রয়োগ করতে পারবো এটা ভেবে অনেক ভালো লাগছে।   

আমির হোসেন নামের আরেকজন ভোটার জানান, শুধুমাত্র ভোট দেওয়ার জন্য সন্দ্বীপ যাচ্ছি। সবাই এবারের নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট দেবে এই কামনা করছি।

ঢাকায় ব্যবসা করে মইনুল। তিনি জানান, সন্দ্বীপে ব্যাপক উন্নয়ন হয়েছে। তাই মানুষ উন্নয়নকে মূল্যায়ন করবে বলে আমার বিশ্বাস। নির্বাচনে শুধুমাত্র ভোট দিতে বাড়ি যাচ্ছি।

কথা হয় একজন প্রবাসী কামরুল হাসানের সঙ্গে। তিনি বলেন, আমি দীর্ঘদিন থেকে যুক্তরাষ্ট্রে আছি। দূর প্রবাসে থাকলেও আমরা সন্দ্বীপের উন্নয়ন সম্পর্কে অবগত আছি। সন্দ্বীপে এসে অভিভূত হয়েছি সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ এসেছে সন্দ্বীপে। যা এ অঞ্চলের মানুষ কখনো কল্পনা করেনি। এজন্য সরকারকে ধন্যবাদ দিতেই হয়। আশা করছি আগামি ৩০ ডিসেম্বর সন্দ্বীপের জনগণ উন্নয়নের পক্ষে মাহফুজুর রহমান মিতাকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবে।  

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সালাউদ্দীন বাবু বলেন, সন্দ্বীপের জনগণ আগামি ৩০ তারিখ নৌকায় ভোট দিয়ে উন্নয়নের অগ্রযাত্রাকে স্বাগত জানাবে। এখানকার মানুষ ভোট দিতে উন্মুখ হয়ে  আছে।
 
উল্লেখ্য, চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনের অসংখ্যা মানুষ প্রবাসী ও চট্টগ্রামে বসবাস করে। কিন্তু সারা দেশ যখন ভোটের আমেজে সরগরম ঠিক সে মুহূর্তে প্রাণের টানে এখানকার প্রবাসী এবং শহরে বসবাসরত মানুষ সপরিবারে বাড়ি ফিরছে ভোট দিতে।   
 
এসি    
   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি