ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এর লিপলেট ও মাস্ক বিতরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৪, ১৮ এপ্রিল ২০২০

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় কুমিল্লার নাংগলকোট, লাকসাম এবং লালমাই উপজেলার প্রত্যন্ত এলাকায় জনসচেতনতামূলক প্রচারণা চালিয়েছে কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস। এ সময় করোনা প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়। 

শুক্রবার সারাদিন কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ এ প্রচারণা চালান। 

লালমাই উপজেলার বাগমারা বাজার, ভূশ্চি বাজার, গৈয়ারভাংগা বাজার, বাংলা বাজার, নাংগলকোট উপজেলার বাংগড্ডা বাজার এবং লাকসাম উপজেলার যুক্তিখোলা বাজারসহ পার্শ্ববর্তী গ্রামে মাইকিং করা হয়। এ সময় জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণের পাশাপাশি প্রায় এক হাজার মাস্ক বিতরণ করা হয়। 

প্রচারণায় ঘোষনা দেয়া হয়, করোনা ভাইরাস পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩১ দফা নির্দেশনা দিয়েছেন। সংক্রমণ প্রতিরোধে নির্দেশনাবলী মেনে চলুন। নিজে সুস্থ থাকুন, অন্যকে নিরাপদে রাখুন। জরুরি স্বাস্থ্যসেবা পেতে ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে কল করুন। সম্ভাব্য করোনা আক্রান্তের তথ্য দিতে ডায়াল করুন *৩৩৩২# অথবা ভিজিট করুন www.corona.gov.bd ওয়েবসাইটে। এ সময় জনসাধারণকে অযথা বাইরে ঘোরাঘুরি অথবা আড্ডা না দিতে এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখার জন্য বলা হয়। এছাড়া কারো মধ্যে কোভিড-১৯ এর উপসর্গ দেখা দিলে নিকটস্থ স্বাস্থ্যসেবা কেন্দ্রে অথবা রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) এর হটলাইনে (১০৬৫৫) যোগাযোগের জন্য বলা হয়। বিদেশ ফেরত প্রবাসীদের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয় তারা যেন পরিবার থেকে আলাদাভাবে অন্তত ১৪ দিন কোয়রেন্টিনে থাকেন। দেশের বাইরে থেকে তথ্য সহায়তা পেতে নিচের
ফোন নাম্বারে যোগাযোগ করার পরামর্শ দেয়া হয়।  

প্রবাস বন্ধু কল সেন্টারেঃ +৮৮০১৭৮৪৩৩৩৩৩৩, +৮৮০১৭৯৪৩৩৩৩৩৩, +৮৮০২-৯৩৩৪৮ প্রত্যাশা হটলাইনঃ +৮৮০৯৬১০১০২০৩০ (International call) 

এ বিষয়ে দেবব্রত ঘোষ বলেন, কুমিল্লা একটি প্রবাসী অধ্যুষিত জেলা। এখানে অনেক প্রবাসী বিদেশ থেকে ফেরত এসেছেন। তাই সবাই যেন সরকারের নির্দেশনা যথাযথভাবে মেনে চলেন তা অবহিত করতে আমরা কুমিল্লার বিভিন্ন স্থানে প্রচারণা চালিয়েছি। এই প্রচারণা অব্যাহত থাকবে বলে জানান তিনি। প্রচারণায় দেবব্রত ঘোষের সঙ্গে ছিলেন কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের জনশক্তি জরিপ অফিসার মোঃ ফজলুর রহমান।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি