ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কুমিল্লায় জাহাঙ্গীর হত্যা মামলায় ৯ জনের ফাঁসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৯, ১৪ অক্টোবর ২০১৯

কুমিল্লার দাউদকান্দি থানার গৌরীপুরে ব্যবসায়ী জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যা মামলায় ৯ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন চট্টগ্রামের আদালত। একইসঙ্গে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে আরও চার আসামিকে। সোমবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. আব্দুল হালিম এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- সজীব, রাজিব, হারুন, শাওন, আমিন, রবু, মমিন, আবু তাহের ও মহসিন। আর যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- মতিন, শাহ পরান, শামিম ও খোকন মিয়া। এদের মধ্যে ৮ জন পলাতক রয়েছেন।

এদিন একই রায়ে দণ্ডপ্রাপ্ত প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। অন্যদিকে, অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেয়া হয়েছে মামলার এজাহার ও অভিযোগপত্রভুক্ত অপর তিন আসামি নয়ন মিয়া, মোসলেম মিয়া ও বিলালকে। রাষ্ট্রপক্ষের কৌঁসুলি আইয়ূব খান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

এদিকে, হত্যার শিকার জাহাঙ্গীর আলম কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর ইউনিয়নের দক্ষিণপাড়া গ্রামের ফজর আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১ ডিসেম্বর ব্যবসায়িক দন্দ্বের জেরে দাউদকান্দির গৌরীপুরে ব্যবসায়ী জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যা করা হয়। খুনের ঘটনায় তার বাবা ফজর আলী পরেরদিন ২ ডিসেম্বর দাউদকান্দি থানায় ১৩ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। 

পরে মামলাটির অভিযোগপত্র দাখিল ও আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠনের পর ১৩ জনের সাক্ষ্যগ্রহণ করে রাষ্ট্রপক্ষ। এরপর সোমবার এই রায় দেয়া হয়। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি