ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিখোঁজ

কুড়িগ্রাম  প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:৪২, ১ ফেব্রুয়ারি ২০২০

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার পাখিউড়া সীমান্তে বিএসএফের গুলিতে জামাল (১৭) নামের এক বাংলাদেশি গরু চোরাকারবারি গুলিবিদ্ধ হয়ে নিখোঁজ রয়েছেন। তিনি কালাইয়ের চর গ্রামের লুৎফর রহমানের ছেলে। 

স্থানীয়রা জানায়, আজ শনিবার ভোর রাতে একদল চোরাকারবরি গরু আনার জন্য কালাইয়ের চর সীমান্তের আন্তর্জাতিক পিলার ৩৯/৪টি এর নিকট দিয়ে ভারতের আসামের অভ্যন্তরে মন্ত্রীর চরে যায়। এসময় বিএসএফ তাদের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়ে। এসময় জামাল গুলিবিদ্ধ হয়। পরে পরিবারের লোকজন তাকে নিয়ে বাড়ি থেকে সটকে পড়ে। বিকেল পর্যন্ত জামালসহ তার পরিবারের লোকজনের সন্ধান মেলেনি।

তবে একাধিক সূত্র জানিয়েছে জামাল ঘটনাস্থলেই মারা যায়। আইনি ঝামেলা এড়াতে তার মরদেহ গোপন করেছে তার পরিবার।
নারায়ণপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান স্থানীয়দের বরাত দিয়ে বিএসএফের গুলিতে জামালের মারা যাওয়ার  তথ্য নিশ্চিত করেছেন।

নারায়ণপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সদস্য শাহাদৎ হোসেন জানান, “শনিবার ভোরে পাখিউড়া সীমান্ত পথে গরু চোরাচালান করতে গিয়ে বিএসএফের গুলিতে জামাল নামে এক বাংলাদেশি ডাঙ্গোয়াল (গরু পাচারের রাখাল) নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তার বাড়িতে কাউকে পাওয়া যায়নি। সম্ভবত মামলা এড়ানোর জন্য তারা লাশ নিয়ে গা ঢাকা দিয়েছে।”

পাখিউড়া বিজিবি ক্যাম্পের ইনচার্জ নায়েক সুবেদার হাসেম আলী জানান, “গুলির খবর শুনেছি এবং ঘটনাস্থলে আমরা আছি, জামালের সন্ধান করা হচ্ছে তবে এখন পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি।”
 
কচাকাটা থানার ওসি মামুন অর রশিদ জানান, “সীমান্তে গুলির খবর পেয়ে ঘটনাস্থলে অফিসার্স ফোর্স  পাঠিয়েছি, এখন পর্যন্ত নিশ্চিৎ কোনো তধ্য পাওয়া যায়নি।” 
  
এ প্রসঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কুড়িগ্রাম ২২ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মো. মোহাম্মদ জামাল হোসেনের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এআই/আরকে 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি