ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কেউ কেউ অনিয়মকে নিয়ম করতে চায়: দুদক চেয়ারম্যান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৭, ২৬ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৭:৩০, ২৬ নভেম্বর ২০১৯

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তাদের উদ্দেশে চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, ‘আইনি ক্ষমতার প্রয়োগ করবেন, কিন্তু অপপ্রয়োগ যেন না হয়। মনে রাখবেন আইন সবার জন্যই সমভাবে প্রযোজ্য। তবে কেউ কেউ অনিয়মকে নিয়ম করতে চান। এটা হবে না।’

মঙ্গলবার (২৬ নভেম্বর) সেগুনবাগিচাস্থ দুদকের প্রধান কার্যালয়ে ‘ট্রেনিং অন পাবলিক প্রকিওরমেন্ট অ্যান্ড প্রাকটিসেস ফর এসিসি অফিসিয়াল’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ইকবাল মাহমুদ আরও বলেন, ‘প্রকল্পের মেয়াদ বৃদ্ধি, বরাদ্দ বৃদ্ধি -এগুলো আইন ও বিধিবিধান অনুযায়ী করার সুযোগ রয়েছে। তবে কখনও কখনও আইন ও বিধি-বিধান লঙ্ঘন করে প্রকল্পের মেয়াদ বৃদ্ধি, কিংবা বরাদ্দ বৃদ্ধি করে সময় মতো জনকল্যাণ হয় না। সময় মতো প্রকল্পের কাজ শেষ না হলে জনগণ প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত হন। টেন্ডার প্রক্রিয়ায় কীভাবে দুর্নীতি হয়, তা আমরা কিছু কিছু জেনেছি। কেউ কেউ অনিয়মকে নিয়ম করতে চান। এটা হবে না। প্রজেক্ট প্রোফাইল থেকে শুরু করে এস্টিমেশন এবং সর্বোপরি প্রকল্প বাস্তবায়নের প্রতিটি ধাপ নির্ধারিত বিধি-বিধান অনুসারে সম্পন্ন করতে হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত, সেন্ট্রাল প্রকিওরমেন্ট টেকনিক্যাল ইউনিটের মহাপরিচালক মো. আলী নূর, দুদকের প্রশিক্ষণ অনুবিভাগের মহাপরিচালক এ কে এম সোহেল ও সিপিটিইউ’র পরিচালক শীষ হায়দার চৌধুরী।

পাঁচ দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা শেষ হবে আগামী ১ ডিসেম্বর। কমিশনের পরিচালক, উপপরিচালক, সহকারী পরিচালক ও উপসহকারী পরিচালক পদমর্যাদার ৪০ জন কর্মকর্তা এ প্রশিক্ষণে অংশ নেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি