ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

কোটি মানুষের করোনা টিকা বাস্তবায়নে রেড ক্রিসেন্টের ৫ হাজার স্বেচ্ছাসেবক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ২০:৩৪, ২৬ ফেব্রুয়ারি ২০২২

কোভিড-১৯ মহামারী নিয়ন্ত্রণকল্পে মোট জনসংখ্যার ৭০ ভাগ মানুষকে টিকার আওতায় নিয়ে আসতে দেশব্যাপী অনুষ্ঠিত হলো, গণটিকাদান কর্মসূচি। সরকারের এই গণটিকাদান কর্মসূচির সফল বাস্তবায়নে দেশের বিভিন্ন অঞ্চলের টিকাকেন্দ্রে প্রত্যক্ষভাবে কাজ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৫ হাজার স্বেচ্ছাসেবক ও ২শ ভ্যাক্সিনেটর। 

শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে একযোগে চলে এই গণটিকাদান কর্মসূচি। এতে দেয়া হয় করোনার প্রথম ডোজের টিকা। পরবর্তীতে পর্যায়ক্রমে দেয়া হবে দ্বিতীয় ও বুস্টার ডোজ। 

এদিকে, সরকারের এই গণটিকাদানের পাশাপাশি আজও অব্যাহত ছিলো বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনায় ক্ষুদ্র ব্যবসায়ী ও কওমি মাদ্রাসার শিক্ষার্থীদের করোনার প্রথম ডোজ টিকা প্রদান কর্মসূচি। এদিন, রাজধানীর পুরান ঢাকা ও চট্টগ্রামে সাড়ে ৬ হাজারেরও বেশি ক্ষুদ্র ব্যবসায়ীকে দেয়া হয় করোনা টিকা। 

সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্‌হাব জানান, “দেশে করোনা মোকাবেলায় শুরু থেকে সরকারের সহযোগি হিসেবে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। আগামিতেও সরকারের এ ধরনের কর্মসূচিতে সোসাইটির পক্ষ থেকে প্রত্যক্ষ সহযোগিতা অব্যাহত থাকবে।”  মহামারিকালে সাধারণ মানুষের সহযোগিতায় নিজেদের নিয়োজিত করতে পেরে সোসাইটি গর্বিত বলেও মন্তব্য করেন তিনি। 

উল্লেখ্য, সরকারের নির্দেশনায় রাজধানীর বস্তিবাসী, পরিবহন শ্রমিক, বাগেরহাটের দুবলার চরের জেলে সম্প্রদায়কে টিকার আওতায় আনার পুরো কার্যক্রম বাস্তবায়নে প্রত্যক্ষভাবে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবক ও ভ্যাকসিনেটর। কোকাকোলা ফাউন্ডেশনের সহযোগিতায় এ কার্যক্রমে বাংলাদেশ রেড ক্রিসেন্টের সাথে আছে ইউএসএইড, ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি), ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেড ক্রস (আইসিআরসি), সুইস রেডক্রস, সুইডিশ রেড ক্রস ও ড্যানিশ রেড ক্রস। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি