ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কোপার শেষ চারে ব্রাজিলের সামনে মেসিরা

প্রকাশিত : ১২:২১, ৩০ জুন ২০১৯ | আপডেট: ১২:৪০, ৩০ জুন ২০১৯

আর্জেন্টিনা গত শুক্রবার কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের বাধা টপকাল ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে। এর আগে পেনাল্টি শুটআউটে প্যারাগুয়েকে হারিয়ে রূদ্ধশ্বাস ম্যাচে জয়লাভ করে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ব্রাজিল। এতে ঠিক হয়ে গেল কোপা আমেরিকার সেমিফাইনালের লাইন-আপ।

আগামী বুধবার স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হবে ১৯৯৩ সালে সর্বশেষ এ প্রতিযোগিতার শিরোপা জেতা আর্জেন্টিনা। বেলো হরিজন্তেতে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় গড়াবে ম্যাচটি।

আসলে ব্রাজিল বনাম আর্জেন্টিনা মানেই উত্তেজনার লাভাস্রোত। আর শুধু এই দুটি দেশই নয়, ফুটবলবিশ্বও যেন দুই শিবিরে ভাগ হয়ে যায়।

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলেন, ব্রাজিলের বিরুদ্ধে ম্যাচ মানেই ফুটবলপ্রেমীদের কাছে আলাদা একটা আবেগ।

গত শুক্রবার কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারায় আর্জেন্টিনা। এদিন একটি করে গোল করেন লাউতারো মার্তিনেস ও জিওভানি লো সেলসো। তবে গোল করতে না পারলেও অধিনায়ক লিওনেল মেসির উপর পূর্ণ আস্থা রাখছেন স্কালোনি।

ভেনেজুয়েলার বিরুদ্ধে ম্যাচ জিতে স্কালোনি বলেন, মেসি সবার চেয়ে সেরা। ও বিশ্বের এক নম্বর। আর মেসিকে নিয়ে অনেকে অনেক কথা বলছে। কিন্তু আমি জানি ও কতটা অপরিহার্য।

ব্রাজিল কোনওক্রমে জিতেছে প্যারাগুয়ের বিরুদ্ধে। টাইব্রেকারে। তবে সেটা মাথায় রাখতে চান না মেসিদের কোচ। বলেন, পরিকল্পনা অনুযায়ী খেলব। ওদের সমস্যায় ফেলার জন্য আমাদেরও কিছু ভাবনা আছে। কোপা জিততেই হবে আর্জেন্টিনাকে।

আর ব্রাজিলের বিপক্ষে সেমি ফাইনাল সামনে রেখে মেসি বলেন, আর্জেন্টিনা এবং ব্রাজিলের মধ্যে একটা ফেভারিট দল বের করা কঠিন। এমনকি কোপা আমেরিকার এই আসরে আরও কঠিন, যেখানে যে কোনও দল যে কাউকে হারাতে পারে।

আর্জেন্টাইন সুপারস্টার বলেন, ব্রাজিলকে হারাতে আমরা ভালো ফর্মে আছি কিন্তু ম্যাচে আমাদের খুবই মনোযোগী থাকতে হবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি