ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কোম্পানীগঞ্জে ধান কেটে দিলেন ইস্কেন্দার মির্জা শামীম

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২১:৩৮, ২৩ এপ্রিল ২০২০

নোয়াখালীর কোম্পানীগঞ্জে প্রত্যেকটি ইউনিয়নে অসহায় কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেয়ার উদ্ধোধন করেছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের দপ্তর উপ-কমিটির সহ সম্পাদক ইস্কেন্দার মির্জা শামীম।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকালে উপজেলার চরএলাহী ইউনিয়নের চরএলাহী গ্রামের কৃষক সুলতান মিয়ার ১২০ শতাংশ জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেওয়ার মাধ্যমে এ কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুরু করে আওয়ামীলীগ নেতা ইস্কেন্দার মির্জা শামীম। সুলতান মিয়া ছাড়াও একই গ্রামের শাহাবুদ্দিন নামের আরেকজন কৃষকের ১০০ শতাংশ ধান কেটে দেওয়া হয়।

কৃষক সুলতান মিয়া জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ঘোষিত লকডাউন থাকায় শ্রমিক সংকট দেখা দিয়েছে। মাঠে ধান পাকলেও সেই ধান কাটার কোনো ব্যবস্থা করতে পারছিলাম না। এমন সময় আমাদের পাশে এসে দাঁড়িয়েছেন আওয়ামীলীগ নেতা ইস্কেন্দার মির্জা শামীম সহ ছাত্রলীগের নেতাকর্মী গণ।

আওয়ামীলীগ নেতা ইস্কেন্দার মির্জা শামীম বলেন, করোনা ভাইরাসের কারণে চলতি মৌসুমে অন্য জেলা থেকে শ্রমিক না আসায় বিপাকে পড়েছেন সাধারণ কৃষকরা। ক্ষেতে ধান পেকে গেলেও শ্রমিকের অভাবে তা ঘরে তোলা নিয়ে বিপাকে পড়েছেন তারা। এমতাবস্থায় বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশনায় কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেওয়ার ব্যবস্থা করছি আমরা। কোন অসহায় কৃষক যদি টাকার অভাবে ধান কাটতে না পারে তাহলে আমাকে জানালে আমি নিজের অর্থায়নে তার ধান কেটে দেওয়ার ব্যবস্থা করবো। 

তিনি আরো বলেন, আজ থেকে প্রতিটি ওয়ার্ডে কমিটি করে আমাদের উপজেলা, পৌরসভা, কলেজ, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের ছাত্রলীগের নেতাকর্মীরা উপজেলার সকল সাধারণ কৃষকের ধান সম্পূর্ণভাবে কেটে ঘরে তুলে দেওয়া হবে। সকল কৃষকের ধান কেটে ঘরে না তোলা পর্যন্ত আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের উপসম্পাদক আল মামুন, চরএলাহী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ সাহাব উদ্দিন, চরএলাহি ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক আব্দুল মালেক, উপজেলা ছাত্রলীগ নেতা ওয়াসিম এবং চর এলাহি ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সবুজ, সাধারণ সম্পাদক রোহানসহ আওয়ামীলীগ যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি