ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

কোহলিকে ছুঁলেন মুমিনুল!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৬, ২২ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৫:৩৭, ২২ নভেম্বর ২০১৮

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে আজ বৃহস্পতিবার প্রথম দিনেই সেঞ্চুরি করেছেন মুমিনুল হক। এটি তার ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। সেইসঙ্গে চলতি বছরে তার টানা দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি এটি। সবশেষ মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিলেন ১৬১ রানের অসাধারণ এক ইনিংস।

এর ফলে ক্রিকেটের দীর্ঘ এই সংস্করণে ভারতের ব্যাটিং দানব বিরাট কোহলিকে ছুঁলেন বাংলাদেশের টেস্ট স্পেশালিস্ট। বিরাট কোহলি এবং মুমিনুল ছাড়া এ বছর টেস্টে দুটি বা তার বেশি সেঞ্চুরি করতে পারেননি আর কোনও ব্যাটসম্যান।

এদিকে, চট্টগ্রাম ভেন্যুতে এটি ছিল মুমিনুলের টানা তৃতীয় টেস্ট সেঞ্চুরি। ১৩৫ বলে সেঞ্চুরি করতে ৯টি চার ও একটি ছক্কা হাঁকান বাঁহাতি এই ব্যাটসম্যান।

আজ বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে ব্যাটিং বেছে নেন অধিনায়ক সাবিক আল হাসান। তবে ৩ বলের বেশি স্থায়ী হয়নি ওপেনিং জুটি। ইনিংসের শুরুতেই ডাক মেরে ফিরে যান ওপেনার সৌম্য সরকার। এরপরই ক্রিজে আসেন মুমিনুল হক। ইমরুল-মুমিনুলের জুটিতে ঘুরে দাঁড়ায় স্বাগতিক বাংলাদেশ। ওপেনার ইমরুল কায়েসের সঙ্গে জুটি বেধে ১০৪ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়েন মুমিনুল। এরপর ব্যক্তিগত ৪৪ রানে প্যাভিলিয়নে ফেরেন ইমরুল। ক্রিজে আসেন মোহাম্মদ মিথুন। তার সঙ্গে গড়েন ৪৮ রানের পার্টনারশিপ। মিথুন আউট হয়ে গেলে অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে জুটি বেধে সচল রাখেন রানের চাকা। ইনিংসের ৪৯ ওভার ৩ বোলে উইন্ডিজ বোলার রস্টন চেজকে বাউন্ডারি হাঁকিয়ে তুলে নেন ক্যারিয়ারের অষ্টম টেস্ট সেঞ্চুরি।

এর মধ্য দিয়ে বাংলাদেশের হার্ড হিটার তামিম ইকবালের সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরির রেকর্ডও ছুঁলেন মুমিনুল। বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরির রেকর্ড এখন যৌথভাবে এই দু’জনের। তবে তামিমের ৮ সেঞ্চুরি ৫৬ টেস্টে, মুমিনুল স্পর্শ করলেন ৩২ টেস্টেই।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি