ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

কোহলির সেঞ্চুরিতে ইংল্যান্ডের সামনে বড় টার্গেট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৩, ২১ আগস্ট ২০১৮ | আপডেট: ১৫:৪৩, ২১ আগস্ট ২০১৮

অধিনায়ক বিরাট কোহলির সেঞ্চুরির ওপর ভর করে ট্রেন্টব্রিজ টেস্টে ইংল্যান্ডকে ৫২১ রানের টার্গেট দিয়েছে ভারত। পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় টেস্টের তৃতীয় দিনে ৩৫২ রান করে ইনিংস ঘোষণা করে সফরকারী ভারত। সোমবার দিনশেষে কোন উইকেট না হারিয়ে ২৩ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে ইংল্যান্ড।

প্রথম দুই টেস্টে ইংলিশ বোলারদের সামনে টিকতে না পারা ভারতীয় ব্যাটিং লাইন আপ চলতি টেস্টে নতুন রূপে ফিরে আসে। এ টেস্টে ভারতীয় ব্যাটিং ও বোলিং দুই ভাগের খেলোয়াড়দের দাপটে একরকম চুপসেই ছিলো ইংলিশরা।

চলতি টেস্টে সামনে থেকেই ভারতের ব্যাটসম্যানদের নেতৃত্ব দিচ্ছেন বিরাট। প্রথম ইনিংসের মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হওয়া বিরাত দ্বিতীয় ইনিংসে করেন ১০৩ রান। আগের ইনিংসের ৩ রান যেন পুষিয়ে নিলেন!

১৯১ বলে ১০০ রান পূর্ণ করার পর বিরাটের উদযাপনেও ছিলো বেশ বৈচিত্র্য। গ্যালারিতে থাকা স্ত্রী আনুশকা শর্মার উদ্দেশ্যে ব্যাট দিয়ে পাঠিয়ে দেন ‘ফ্লাইং কিস’। আনুশকাও তুমুল করতালিতে উদযাপন করেন বিরাটের ২৩-তম টেস্ট সেঞ্চুরি।

১০টি বাউন্ডারিতে সাজানো এই সেঞ্চুরিতে বীরেন্দ্র শেবাগ, কেভিন পিটারসেন, জাস্টিন ল্যাঙ্গার, স্টিভ স্মিথ এবং জাভেদ মিয়াদাদের সাথে ২৩-ক্লাবে প্রবেশ করলেন বিরাট। মাত্র ৬৮ টেস্টে এই মাইলফলক অর্জন করেন ভারতীয় অধিনায়ক। এর মাঝে ৫৪.৪৯ গড়ে করেছেন ৫৯৯৪ রান।

কোহলির দিনে অর্ধশতক পেয়েছেন হার্দিক পান্ডিয়াও। শেষ ২৩টি ফার্স্ট ক্লাস টেস্ট ম্যাচের পর প্রথমবার অর্ধশতক পেলেন পান্ডিয়া।

আজ মঙ্গলবার ইংল্যান্ডের হয়ে চতুর্থ দিনের খেলা শুরু করবেন কুক এবং জেনিংস।

//এস এইচ এস//   

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি