ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ক্যানসার সচেতনতায় সেরিনার ব্যতিক্রমী উদ্যোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৮, ২ অক্টোবর ২০১৮

টেনিস তারকা সেরিনা উইলিয়াম ইন্সটাগ্রামে একটি ভিডিও দিয়েছেন, যেখানে দেখা যাচ্ছে তিনি ‘আই টাচ মাইসেলফ’- বিখ্যাত এই গানটি গাইছেন। উদ্দেশ্য ব্রেস্ট ক্যানসার নিয়ে সচেতনতা তৈরি করা।

আমেরিকান এই টেনিস তারকার অ্যাকাউন্টে দেখা যাচ্ছে গানটি। ‘আই টাচ মাইসেলফ’ এই গানটি ১৯৯০ সালে প্রথম রিলিজ করা হয়। তখন এই গানটির উদ্দেশ্য ছিল নারীর যৌন জীবনের আনন্দের বিষয়টি গুরুত্ব দেওয়া।

কিন্তু এখন এই গানটির উদ্দেশ্য পরিবর্তন করে রেকর্ড করা হয়েছে। মেয়েদের ব্রেস্ট ক্যানসারের ঝুঁকি আছে কি-না এটা পরীক্ষা করার কথা বলা হয়েছে।

২৩ বারের গ্রান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন সেরিনা লিখেছেন ‘এই মিউজিক ভিডিওটি আই টাচ মাইসেলফ প্রকল্পের অংশ। প্রথমবার এই গানটি করেন গায়িকা ক্রিসি এম্পফেল্ট। পরে তিনি ব্রেস্ট ক্যানসারে মারা যান। তাকে সম্মান জানানো এবং একই সঙ্গে এই গানটির মাধ্যমে নারীদের মনে করিয়ে দেওয়া যে তাদের স্বাস্থ্যের বিষয়টি তাদেরকেই প্রথমে খেয়াল রাখতে হবে’।

তিনি আরও বলেছেন, গানটি রেকর্ড করতে যেয়ে তাকে তার ‘কমফোর্ট জোনের’ বাইরে যেয়ে কাজ করতে হয়েছে। ভিডিওটির ইতিমধ্যে অনেকে প্রশংসা করেছেন। অনেকেই বলছেন উইলিয়াম আসলেই গাইতে পারেন।

সূত্র: বিবিসি

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি