ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ক্রিকেটের মতো রাজনীতিতেও অবদান রাখতে চান মাশরাফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪১, ১৫ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২০:০০, ১৫ ডিসেম্বর ২০১৮

ক্রিকেটে অবদানের মতো রাজনীতিতে ও অবদান রাখতে চায় বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের এমপি প্রার্থী মাশরাফি বিন মুর্তজা। একইসঙ্গে জাতির জন্য ভালো নেতৃত্ব আর দেশপ্রেমের অনন্য নজির স্থাপর করে করতে চায় তিনি।

সম্প্রতি রাজনীতিতে যোগ দেওয়া বাংলাদেশের জনপ্রিয় এই ক্রিকেটার কথা বলেছেন ফরাসি বার্তা সংস্থা এএপপির সঙ্গে। চলমান সামাজিক অবক্ষয় ঠেকাতে তরুণদের রাজনীতিতে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

নির্বাচন করা নিয়ে মাশরাফি জানান, তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মতো হতে চান না। পাকিস্তানকে বিশ্বকাপ শিরোপা এনে দেওয়া তারকা ইমরান খান বর্তমান দেশটির প্রধানমন্ত্রী। ক্রিকেট জগতে মাশরাফির মতো জনপ্রিয়তা ছিল তার। কিন্তু মাশরাফির রাজনীতিতে আসা ক্রীড়া ক্ষেত্রে আরও কিছু করার জন্য বলে উল্লেখ করেন তিনি। এছাড়া মাশরাফির `নড়াইল এক্সপ্রেস` ফাউন্ডেশনকে এগিয়ে নিতে চান তিনি।

সংবাদ সংস্থা এএফপি`কে মাশরাফি বলেন, `সত্যি বলতে, ইমরান খান সেখানে গেছেন সবাই সবসময় সেখানে পৌছাতে পারে না। চাইলেও পারে না অনেক সময়। আমি যেহেতু একজন ক্রিকেটার; আমার ইচ্ছা ক্রীড়া ক্ষেত্রে কিছু করা। খেলোয়াড় হওয়ার কারণে আমার ইচ্ছা এখানেই সীমাবন্ধ। এখানে কিছু করতে পারি কিনা সেটাই দেখতে চাই।

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তিনি। তার নেতৃত্বে আগামী বছর বিশ্বকাপ খেলবে বাংলাদেশ। টি-২০ ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মাশরাফি। খেলেন না টেস্ট ক্রিকেট। বেশি দিন হয়তো আন্তর্জাতিক ক্রিকেটও খেলবেন না। আর তাই রাজনীতিতে ঝুঁকেছেন তিনি। এছাড়া রাজনীতিকদের যোগ্য এবং ভালো মানুষ হওয়া দরকার বলে উল্লেখ করেন মাশরাফি। যদিও নিজেকে সে পর্যায়ের ভালো মানুষ বলে তিনি দাবি করেন না।

এ নিয়ে মাশরাফি বলেন, `আমি আমার জায়গা থেকে বলবো, যার ভিন্ন রাজনৈতিক দলের সমর্থক, যারা ভিন্নমতে বিশ্বাসী আমার তাদের প্রতি কোন অশ্রদ্ধা নেই। আমি আমার দলকে মন থেকেই সমর্থন করি। কিন্তু যারা অন্য দল করে তাদের প্রতি আমার শতভাগ শ্রদ্ধা আছে এবং থাকবে। আমি প্রতিপক্ষ দলকে আমার হৃদয় থেকেই সম্মান করি।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি