ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

খালেদা জিয়া গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৭, ৩০ মে ২০১৮ | আপডেট: ১৮:৪৭, ৩০ মে ২০১৮

ক্ষমতায় টিকে থাকার জন্য প্রধানমন্ত্রীর ভারত সফর কিনা সে প্রশ্ন বিএনপিকেই করতে বলেছেন শেখ হাসিনা। তিনি বলেন, খালেদা জিয়া গ্যাস বিক্রি করবে এমন মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিল।

আজ বুধবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

এসময় প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বিএনপির বক্তব্য তুলে ধরে জানতে চাওয়া হয়- ক্ষমতায় থাকতেই তার এই ভারত সফর কিনা? উত্তরে শেখ হাসিান বলেন, সেই প্রশ্ন বিএনপিকেই করেন। তিনি বলেন, জিয়াউর রহমান কি যান নাই? ক্ষমতা গ্রহণের পরই তো তিনি ভারতে সফরে গিয়েছিলেন। খালেদা জিয়াও গিয়েছিলেন।

শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান তো ক্ষমতা দখল করেই ভারত গিয়েছিল। ৭৭ সালের ডিসেম্বরে জিয়াউর রহমান যান।

প্রধানমন্ত্রী এসময় বলেন, খালেদা জিয়া ভারত সফরে গিয়ে গঙ্গার পানির কথা বলতে ভুলে গিয়েছিল। আমাদের বিএনপি নেতাদের কী এখন সে কথা মনে আছে?

প্রধানমন্ত্রী এসময় ভারত বাংলাদেশ সম্পর্কে আওয়ামী লীগ সম্পর্কের অর্জনগুলোর কথা তুলে ধরেন। প্রধানমন্ত্রী বলেন, ভারত গেলাম ক্ষমতায় থাকতে, ভারত আমাকে ক্ষমতায় আনবে কি আনবে না তা জানিনা। তবে ভারত আমাদের মনে রাখবে। কারণ আমরা তাদের নিরাপদ প্রতিবেশি দিয়েছি। সন্ত্রাসমুক্ত-জঙ্গিমুক্ত সীমান্ত দিয়েছি।

২০০১ সালে বাংলাদেশের গ্যাস বিক্রির প্রসঙ্গ তুলে ধরে বলেন, খালেদা জিয়া গ্যাস বিক্রি করবে এমন মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিল। উল্লেখ্য প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ভারত সফর প্রসঙ্গে বিএনপি নেতারা বিভিন্ন গণমাধ্যমে ক্ষমতায় টিকে থাকার জন্য প্রধানমন্ত্রী ভারত গিয়েছেন এমন মন্তব্য করেন।

/ এআর /


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি