ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

খুলনা নতুন রেলস্টশন থেকে ‘চিত্রা এক্সপ্রেস’র যাত্রা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২০, ২৫ নভেম্বর ২০১৮ | আপডেট: ১১:২৩, ২৫ নভেম্বর ২০১৮

অবশেষে দক্ষীণ বঙ্গের বিভাগীয় শহর খুলনায় নতুন নির্মিত রেল স্টেশন থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। স্টেশন উদ্বোধনের প্রথমদিন আজ রোববার (২৫ নভেম্বর) ‘চিত্রা এক্সপ্রেস’ ট্রেনটি যাত্রা শুরু করে। সকাল ৮টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ট্রেনটি স্টেশন ত্যাগ করে।

ট্রেন ছাড়ার সময় রেলওয়ের পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক মো. মজিবর রহমান, খুলনা রেলওয়ে স্টেশন মাস্টার ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খুলনার স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার জানান, নতুন স্টেশনে বৃহস্পতিবার রাত থেকে সব প্রস্তুতি শেষ করা হয়েছে। ট্রেন চলাচলের সঙ্গে সঙ্গে স্টেশন থেকে টিকিট বিক্রিসহ সব ধরনের সেবা দেওয়া হচ্ছে।

জানা গেছে, নবনির্মিত খুলনা আধুনিক রেলস্টেশনটি তিনতলা বিশিষ্ট। প্রথম তলায় রয়েছে- ৬টি টিকিট কাউন্টার, ওয়েটিং রুম ও সহকারী স্টেশন মাস্টারের রুম। দ্বিতীয় তলায় স্টেশন মাস্টারের রুম, রেস্টুরেন্ট, ব্যাংকের শাখা, নারী-পুরুষের জন্য আলাদা ওয়েটিং রুম, ফাস্টফুডের দোকান এবং রেল কর্মকর্তাদের জন্য আলাদা কক্ষ।

তৃতীয় তলায় রয়েছে রেলওয়ের প্রকৌশলীদের অফিস কক্ষ। নতুন এই স্টেশনে একসঙ্গে ৬টি ট্রেন প্রবেশ এবং বের হতে পারবে। স্টেশনে সিসি ক্যামেরা ও অগ্নিনির্বাপণ ব্যবস্থা রয়েছে। স্টেশন চত্বরে রয়েছে দৃষ্টি নন্দন ফুলের বাগান এবং অধিক সংখ্যক গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ২০০৭ সালে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার এই আধুনিক রেলস্টেশন নির্মাণ প্রকল্প গ্রহণ করে। এর নাম দেয়া হয় ‘রিমডেলিং অব খুলনা রেল স্টেশন অ্যান্ড ইয়ার্ড’।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি