ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

খুলনায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও ভোটাদের ভিড়

খুলনা প্রতিনিধি

প্রকাশিত : ১২:১০, ২০ সেপ্টেম্বর ২০২১

খুলনার একটি ভোটকেন্দ্রের বাইরে ভোটারদের ভিড়

খুলনার একটি ভোটকেন্দ্রের বাইরে ভোটারদের ভিড়

খুলনার ৫টি উপজেলার ৩৪টি ইউনিয়ন পরিষদের প্রথম ধাপের নির্বাচন শুরু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও ভোটাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। 

৩৪টি ইউপির মধ্যে বারাকপুর ও গঙ্গারামপুর দুটি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে ১৫৬ জন চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত ওয়াডের ৪৬৪ জন এবং সাধারণ ওয়ার্ডে ১৪৮৩ জন সদস্য প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

এ নির্বাচনে ৩২৮টি কেন্দ্রে ১৯০০টি ভোট কক্ষে ভোটগ্রহণের কাজে ৩২৮ জন প্রিজাইডিং অফিসার ১৯০০ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৩৮০০ জন পোলিং অফিসার নিয়োজিত রয়েছেন। আইন শৃংখলা নিয়ন্ত্রণে প্রতিটা কেন্দ্রে ৫ জন পুলিশ ১২ জন আনসার দ্বায়িত্ব পালন করছেন। 

অন্যদিকে, ৩ প্লাটুন র‌্যাব, ৩ প্লাটুন বিজিবি সার্বক্ষণিক টহলে রয়েছে। এছাড়া উপকূলীয় অঞ্চলে পুলিশ, র‌্যাব, বিজিবির পাশাপাশি কয়রা, দাকোপ ও পাইকগাছা এলাকায় ২ প্লাটুন কোস্টগার্ড মোতায়েন করা হয়েছে। 

এছাড়া ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেলায় দ্বায়িত্ব পালন করছেন বলে নির্বাচন অফিসার এম মাজহারুল ইসলাম জানিয়েছেন।

বিকেল ৪টা পর্যন্ত এক টানা ভোটগ্রহণ চলবে। ৬ লাখ ৪০ হাজার ৭শ’ ৭৯ জন ভোটার এ সময় ভোট প্রয়োগ করবেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি