ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

খুলনায় লকডাউনে বেড়েছে মানুষের চলাচল

খুলনা প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩১, ২৪ জুন ২০২১

খুলনায় তৃতীয় দিনের মত লকডাউন চলছে। সড়কে বাস চলাচল বন্ধ থাকলেও মানুষের চলাচল বেড়েছে।  তারা রিক্সা ও ইজিবাইকে চলাচল করছেন। তবে সকাল থেকে সব ধরনের দোকানপাট, মার্কেট, শপিংমল ও কোচিং সেন্টারসমূহ বন্ধ রয়েছে। জেলায় গণপরিবহন চলাচল করছে না। রেলস্টেশনে ট্রেনের আগমন ও বহিরাগমন বন্ধ রয়েছে।

খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুফ আলী বলেন, ছয়টি জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের টিম মাঠে কাজ করছে। র‌্যাব, পুলিশ, আনসার সদস্যরা এক সাথে কাজ করে যাচ্ছে। নগরীতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ একটি টিম কাজ করছে। মাস্ক পরিহিত না থাকলে জারিমানা করা হচ্ছে।

তবে অফিসগামী কবির হোসেন বলেন, লকডাউন চলছে জানি, তাই বলে তো অফিসে না গেলে হবে না। অধিক টাকা দিয়ে রিক্সা নিয়ে অফিসে ছুটছি।

রিক্সা চালক আব্দুস সালাম জানান, রিক্সা না চালাইলে খামু কি। পেটে তো কিছু দিতে হবে। সরকার তো কিছু দেয়না। তা আটজনের সংসার চলবে কেমনে।

নাগরিক নেতা এ্যাডভোকেট শামীমা সুলতানা শীলু বলেন, লকডাউন যাদের উদ্দেশ্যে তারাতো মানছে না। স্বাস্থ্যবিধির মানার ব্যাপারে রয়েছে ব্যাপক অনিহা। অফিস খোলা থাকায় কিছুটা বিপাকে পড়েছে মানুষ। বাধ্য হয়ে রিক্সা বা ইজিবাইক ব্যবহার করছে। এগুলো বন্ধ করতে না পারলে লকডাইনের সুফল পাওয়া যাবে না।

২৮ জুন পর্যন্ত এই লকডাউন চলবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও কাঁচাবাজারের দোকান প্রতিদিন সকাল সাতটা থেকে দুপুর দুইটা পর্যন্ত খোলা থাকছে। ওই সময়ের মধ্যে হোটেল-রেস্তোরাঁগুলো পার্সেল আকারে খাবার সরবরাহ করতে পারবে। 

ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা রাখা যাবে। সব ধরনের পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র বন্ধ রয়েছে। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি