ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

গত পাঁচদিনেই জাকারবার্গের আয় ৩.৫ বিলিয়ন ডলার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৩, ১৭ জুলাই ২০১৭ | আপডেট: ২০:১৩, ১৭ জুলাই ২০১৭

তর তর করে বাড়ছে বিশ্বর নাম্বার ওয়ান সামাজিক যোগাযোগমাধ্যম প্রতিষ্ঠান ‘ফেসবুক’ এর শেয়ারের দাম। চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ফেসবুকের শেয়ারের দাম প্রায় ৪০ শতাংশ বেড়েছে। এ মাসের শেষের দিকে এবছরের দ্বিতীয়-চতুর্থাংশ আয়ের হিসেব ঘোষণা করতে যাচ্ছে ফেসবুক। ধারণা করা হচ্ছে, এর মাধ্যমে আগের সব আয়ের রেকর্ড ছাড়িয়ে যেতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

শেয়ারের দাম বাড়তে থাকায় ফুলে ফেঁপে উঠছে ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের সম্পদের পরিমাণও। গত পাঁচদিনেই তিনি নাকি প্রায় ৩ দশমিক ৫ বিলিয়ন ডলার আয় করেছেন। এটি এসেছে ফেসবুকের মোট শেয়ারের ১৭ শতাংশ থেকে- যা প্রতিষ্ঠানটির এই প্রধান নির্বাহীর মালিকানাধীন। এছাড়া প্রতিষ্ঠানটির যেকোনো সিদ্ধান্তে সর্বাধিক ভোটে প্রদানেরও ক্ষমতা রয়েছে তার হাতে।

মাত্র ৩৩ বছর বয়সেই ৬৬ দশমিক ৭ বিলিয়ন ডলার সমপরিমাণের সম্পত্তি নিয়ে ফোর্বসের রিয়েল টাইম র‌্যাঙ্কিংয়ে কম সময়ে সর্বাধিক আয়ের শীর্ষস্থানে রয়েছেন মার্ক। এ মুহূর্তে বিশ্বের ছয় ধনী ব্যক্তির একজন তিনি।

এই সপ্তাহে ফেসবুকের অতি উচ্চ মুনাফা কোনো একক উৎস থেকে আসেনি বলে অনেকের ধারণা। এর পরিবর্তে তারা বলছেন, ফেসবুকের বিনিয়োগকারীরা কোম্পানির মুনাফা এবং ব্যবহারকারী সংখ্যা বৃদ্ধির উপর আত্মবিশ্বাস প্রকাশ করেছে এবং তারা প্রতিষ্ঠানটির আগামী দিনের পরিকল্পনা ‘ভার্চুয়াল রিয়েলিটি’ নিয়ে ব্যাপক উচ্ছ্বসিত। আর এ কারণেই তারা প্রতিষ্ঠানটির উপর আস্থার সঙ্গে বিনিয়োগ করে যাচ্ছে। সূত্র : ফোর্বস।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি