ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

গাজায় হামলা চালাল ইসরাইল

প্রকাশিত : ১২:০৪, ২০ এপ্রিল ২০১৯

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের অবস্থানে স্থল ও আকাশপথে হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরাইল। কয়েকটি ফিলিস্তিনি নিরাপত্তা সূত্র বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, হামাসের অবস্থানগুলোতে কামানের গোলাবর্ষণ ও বিমান হামলা চালিয়েছে ইহুদিবাদী বাহিনী।

গাজা উপত্যকা ও ইসরাইলের সীমান্ত বেড়া জুড়ে হামাসের তিনটি পর্যবেক্ষণ টাওয়ারে শুক্রবার ইহুদিবাদী বাহিনী হামলা চালায়। তবে এসব হামলায় কেউ হতাহত হয়নি বলে সূত্রগুলো জানিয়েছে।

ইসরাইলি বাহিনী দাবি করেছে, গাজা থেকে সীমান্তের ওপারে ইসরাইলি সেনাদের লক্ষ্য করে গুলি চালানো হলে পাল্টা ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে গাজা থেকে ছোঁড়া গুলিতে কোনো ইসরাইলি সেনা আহত হয়নি।

এদিকে গাজা-ইসরাইল সীমান্ত বেড়ার কাছে শুক্রবার দিনভর ফিলিস্তিনি জনগণ বিক্ষোভ প্রদর্শন করেছেন। এ সময় ইসরাইলি সেনাদের ছোঁড়া টিয়ার শেল ও শটগানের গুলিতে  ৪২ ফিলিস্তিনি আহত হন বলে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কেদরা জানিয়েছেন।

২০১৮ সালের ৩০ মার্চ থেকে গাজা উপত্যকায় ইসরাইল বিরোধী বিক্ষোভ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ইহুদিবাদী সেনারা গুলি করে অন্তত ২৭০ ফিলিস্তিনিকে হত্যা করেছে।

এ সময়ে আহত হয়েছেন আরো প্রায় ১৬ হাজার ফিলিস্তিনি। ২০০৭ সালের জুন মাস থেকে গাজা উপত্যকার ওপর কঠোর অবরোধ আরোপ করে রেখেছে ইহুদিবাদী ইসরাইল।

তথ্যসূত্র: পার্সটুডে

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি