ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

গাবতলীর হাটে ‘শাহরুখ খান’ ও ‘শাকিব খান’!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৫, ৪ জুলাই ২০২২ | আপডেট: ১৮:২৭, ৪ জুলাই ২০২২

ক্রেতাদের দৃষ্টি আকর্ষণে রাজধানীর গাবতলীর পশুর হাটে আসছে বাহারি নামের কোরবানির পশু। বেচাকেনা শুরু না হলেও ভালো জায়গা পেতে বড় গরুগুলো নিয়ে আগেভাগেই হাটে এসেছেন বেপারীরা। তবে শুরুতেই ইজারাদারদের বিরুদ্ধে নানা অভিযোগ বিক্রেতাদের।

রাজধানীতে কোরবানির হাটে বেচাকেনা এখনও শুরু না হলেও এরইমধ্যে গাবতলীর পশুর হাটের সদর দরজায় দাঁড়িয়ে আছে ‘ব্ল্যাক ডায়মন্ড’। ১,৫০০ কেজি ওজনের এ গরুটির দাম ধরা হয়েছে ২০ লাখ টাকা।

গরুটির মালিক বলেন, ডায়মন্ড কালো হলেও যখন আলোতে আসে তখন সেটা জলজল করলে সাদাই লাগে। যেহেতু গরুটি সাদাকালো, তাই আমি তার নাম ‘ব্ল্যাক ডায়মন্ড’ রেখেছি। গরুটির দাম চেয়েছি ২০ লাখ টাকা।

হাটের একটু ভেতরে গেলেই দেখা মেলে সাদা মানিক-এর। বিক্রেতার দাবি, এ বছর এটিই গাবতলীতে আসা সবচেয়ে বড় গরু। এরও ওজন ১,৫০০ কেজি। মালিক বলেন, গরুটির নাম রেখেছি সাদা মানিক। দাম চাচ্ছি সাড়ে ১৩ লাখ টাকা। তবে এখনো কোনো দরদামও হয়নি।  

এছাড়াও হাটে আসা গরুদের মধ্যে রয়েছে শাহরুখ খান, শাকিব খানসহ বিখ্যাত সব তারকাদের নামের গরু। খামারিরা বলছেন, হিরোদের প্রতি ভালোবাসা থেকেই এমন নাম দিয়েছেন তারা।

শাহরুখ খান ও শাকিব খানের মালিক বলেন, আমার একটি গরুর নাম শাকিব খান আর অন্যটির নাম শাহরুখ খান। একদম হিরোর মতো দেখতে, তাই শখ করে এমন নাম রেখেছি। শাকিব খানের জন্য সাড়ে ৭ লাখ টাকা চাচ্ছি। আর শাহরুখ খানের জন্য চাচ্ছি সাড়ে ৬ লাখ টাকা।

এছাড়াও রাজা, বাদশা, বস, বস-টু এবং গরিবের আশা নামের গরু নিয়ে বেপারিরা বসে আছেন ক্রেতার অপেক্ষায়।

গরিবের আশা নামের গরুটির মালিক বলেন, খুব দুঃখ কষ্ট করে মানুষ করা হয়েছে। তাই নাম রেখেছি গরিবের আশা। এ-ই এখন আমার ভরসা। দাম চাচ্ছি ১৭ লাখ টাকা।

এদিকে, বেচাকেনা এখনও শুরু না হলেও ইজারাদারদের বিরুদ্ধে উঠেছে নানা অভিযোগ। গরুপ্রতি ১০ থেকে ২০ হাজার টাকা নেয়া হলেও সে অনুযায়ী সার্ভিস পাচ্ছেন না বলে অভিযোগ তোলেন ব্যবসায়ীরা।

উল্লেখ্য, রাজধানীর সব পশুর হাটে আনুষ্ঠানিকভাবে কোরবানির পশু বেচাকেনা শুরু হবে ৬ জুলাই থেকে। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি