ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

গোলাম সারওয়ারের মরদেহ আসছে রাতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৮, ১৪ আগস্ট ২০১৮

আজ রাতে দেশে আসছে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া সমকাল সম্পাদক ও প্রবীণ সাংবাদিক গোলাম সারওয়ারের মরদেহ। রাত সাড়ে ১০টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার মরদেহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে। সমকালের প্রধান প্রতিবেদক লোটন একরাম একথা জানিয়েছেন।

সোমবার রাতে সিঙ্গাপুর জেনালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সমকাল সম্পাদক ও প্রবীণ সাংবাদিক গোলাম সারওয়ার। দীর্ঘদিন ধরে নিউমোনিয়া ও ফুসফুস সংক্রমণ ছাড়াও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি৷ ৪ আগস্ট উন্নততর চিকিৎসার জন্য তাকে নেওয়া হয় সিঙ্গাপুরে৷ সেখানে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয় তার৷ কিন্তু হঠাৎ করে রক্তচাপ কমে গেলে সোমবার বিকেলেই তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়৷ সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি৷ ১৯৪৩ সালের পয়লা এপ্রিল জন্মগ্রহণ করেন গোলাম সারওয়ার৷

লোটন বলেন, সারওয়ার ভাইয়ের মরদেহ মঙ্গলবার রাতে এসে পৌঁছাবে। এরপর রাত ১১টায় তার মরদেহ উত্তরার বাসভবনে স্বজনদের দেখার জন্য কিছুক্ষণ রাখা হবে। এরপর মরদেহ বারডেমের হিমঘরে রাখা হবে। বুধবার (১৫ আগস্ট) সকালে তার মরদেহ নিয়ে যাওয়া হবে বরিশালের বানারীপাড়ায় তার গ্রামের বাড়িতে।

সেখানে জানাজা এবং শ্রদ্ধা নিবেদন শেষে পুনরায় মরদেহ বারডেমে নিয়ে আসা হবে। বৃহস্পতিবার (১৬ আগস্ট) সকাল ৯টায় সমকাল কার্যালয়ে শ্রদ্ধা এবং জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সকাল ১১টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে তার মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে নেওয়া হবে তার মরদেহ। সেখানে জানাজা এবং শ্রদ্ধা নিবেদন শেষে বাদ আসর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি