ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

গোয়ালন্দ উপজেলা পরিষদ উপ-নির্বাচনে ৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

রাজবাড়ী প্রতিনিধি:

প্রকাশিত : ২০:৩২, ২৭ ফেব্রুয়ারি ২০২০

রাজবাড়ী গোয়ালন্দ উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ানম্যান পদে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও অন্যান্য রাজনৈতিক দলসহ মোট ৭ জন চেয়ারম্যান প্রার্থী উৎসবমুখর পরিবেশে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বিকাল ৫ টা পর্যন্ত উপজেলা  নির্বাচনের সহকারী রিটানিং অফিসারের  কার্যালয়ে উপ-নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী ও তার সমর্থকরা মনোনয়নপত্র দাখিল করেন।

প্রার্থীরা হলেন, ক্ষমতাশীন আওয়ামী লীগের উপজেলা আওয়ামী লীগের জৈষ্ঠ সহ-সভাপতি ও মোস্তফা মেটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা মুন্সি, জেলা বিএনপির সদস্য মাহবুব আলম শাহিন, সতন্ত্র প্রার্থী মোঃ নুরুল ইসলাম, সুলতান, মোহাম্মদ আলী মিয়া, গোলাম মাহবুব রব্বানী, মো. আরিফুজ্জামান।

নির্বাচন অফিস সুত্রে জানাগেছে, ঘোষিত তফশীল অনুযায়ী উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা-২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী আজ (২৭ ফেব্রুয়ারি) গোয়ালন্দ উপজেলা পরিষদের উপ-নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। (১ মার্চ) মনোনয়নপত্র বাছাই ও (৮ মার্চ) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ এবং ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ২৯ মার্চ। ১টি পৌরসভা ও ৪টি ইউনিয়ন নিয়ে গোয়ালন্দ উপজেলা গঠিত। এতে মোট ভোটার সংখ্যা ৯১ হাজার ৬৩৫ জন ।  এরমধ্যে ৪৫ হাজার ৩৭১ জন মহিলা ও  ৪৬ হাজার ২৬০ জন পুরুষ ভোটার। ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় ধাপে ২০১৯ সালের ২৪ মার্চ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাচন অফিসার নিজাম উদ্দিন আহমেদ জানান, উৎসবমুখর পরিবেশে  উপ-নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপিরসহ ৭ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ।

উল্লেখ্য, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম গত বছর ১৭ অক্টোবর হৃদরোগে আক্রান্ত্র হয়ে ঢাকার একটি হাসপাতালে মারা গেলে উপ-নির্বাচনের কার্যক্রম শুরু হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি