ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

গ্যালারি পরিষ্কার করে আলোচনায় বাংলাদেশি দর্শকরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১০, ১৬ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৮:২৫, ১৭ সেপ্টেম্বর ২০১৮

বিস্ময় দেখিয়েছে তামিম। ঝড় তুলেছেন মুশফিক। আর সর্বশেষ জয় উদযাপনে গ্যালারি পরিষ্কার করে আলোচনায় এসেছেন বাংলাদেশের দর্শকরা। আইসিসিসহ ক্রিকেট বিশ্বের মোড়ল দেশগুলোও বাংলাদেশি দর্শকদের এমন কাণ্ডে প্রশংসা করছে।

শনিবার এশিয়া কাপের প্রথম দিনে দুবাই স্টেডিয়ামের প্রায় পুরোটাই দখলে ছিল বাংলাদেশি দর্শকদের। দীর্ঘ ২৩ বছর পর আমিরাতের মাটিতে মাশরাফি-মুশফিক-সাকিব-তামিম-মাহমুদউল্লাহদের খেলা দেখার জন্য ভিড় জমিয়েছিলেন হাজার হাজার বাঙ্গালি। মাঠে ইতিহাস গড়েছেন ক্রিকেটাররা। একহাতে খেলা তামিম কুড়িয়েছে সবার প্রশংসা ও সম্মান। আর ম্যাচ শেষে বাংলাদেশি দর্শকদের গ্যালারি পরিষ্কার করা প্রশংসিত হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

ম্যাচের উত্তেজনাকর মুহুর্তে অনেকেই নানান ধরণের খাবার গ্রহণ করেন। চিপস বা স্ন্যাকস জাতীয় আইটেমই এসময় বেশি কিনে থাকেন দর্শকেরা। আর এসব খাবারের মোড়ক বা প্যাকেট পরে থাকে গ্যালারিতে। সাধারণত ম্যাচশেষে দর্শকেরা সেগুলো গ্যালারিতেই ফেলে যান। কিন্তু নিজেদের দিনে বাংলাদেশি সমর্থকেরা তা ফেলে যাননি। 

কোন আইনী বাধ্যবাধকতা না থাকলেও শুধু নৈতিক দায়িত্ববোধ থেকে দর্শক গ্যালারি পরিষ্কার করে তবেই মাঠ ছাড়েন টাইগার সমর্থকেরা। স্বতুস্ফুর্তভাবে সম্পূর্ণ স্বেচ্ছাভিত্তিতে নিজেদের আবর্জনা নিজেরাই পরিষ্কার করেন তারা। বিভিন্ন খাবারের উচ্ছিষ্ট, মোড়ক এবং অন্যান্য ফেলে দেওয়া জিনিস বড় বড় ব্যাগে নিয়ে সেগুলোকে নির্দিষ্ট স্থানে ফেলে দেন দর্শকদের একটি বড় অংশ।  

তাই ম্যাচ শেষে সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভুল করেননি টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে দ্য ম্যাশ বলেন, ‘আপনাদের অসংখ্য ধন্যবাদ এভাবে মাঠে এসে আমাদের সমর্থন দেয়ার জন্য। আমি জানি, অনেক প্রবাসী ভাই আরব আমিরাতে থাকেন। এই জয় আপনাদের জন্য।’

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি