ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঘরমুখী মানুষের মাঝে উপেক্ষিত স্বাস্থ্যবিধি, দ্বিগুণ ভাড়া আদায়

গাজীপুর প্রতিনিধি 

প্রকাশিত : ১৩:০৯, ৩০ জুলাই ২০২০

একদিন পরই ঈদ। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে এখনও করোনা সংক্রমণের ঝুঁকি নিয়েই বাড়ি ফিরছেন অসংখ্য মানুষ। অনেকে টিকিট পেলেও বাড়তি ভাড়ার কারণে নিম্ন আয়ের মানুষদের অধিকাংশই ফিরছেন বিভিন্ন মাধ্যমে। 

তবে, পশুর গাড়ি থেকে শুরু করে পরিবহনে ঘরে ফেরার এসব মানুষদের মাঝে নেই স্বাস্থ্যবিধি মানার কোনো প্রবণতা। লঞ্চ ও ট্রেনের ন্যায় সড়ক পথেও উপেক্ষিত সরকারের স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা। 

আজ বৃহস্পতিবার সকাল থেকে সরেজমিন ঘুরে দেখা যায়, গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও ঢাকা ময়মনসিংহ মহাসড়ক দিয়ে ঈদে ঘরমুখো মানুষের ভিড় বেড়েছে। চন্দ্রা এলাকায় স্বাভাবিকভাবে যান চলাচল করতে পারলেও ঢাকা ময়মনসিংহ মহাসড়কে কিছুটা চাপ রয়েছে।

যাত্রীদের অভিযোগ, পর্যাপ্ত যানবাহন থাকলেও ভাড়া আদায় করা হচ্ছে দ্বিগুণ। চলাচলকারী গাড়িতে স্বাস্থ্যবিধি মানার লক্ষণ নেই তেমন একটা। ফলে, ঝুঁকি নিয়েই ঘরে ফিরতে হচ্ছে তাদের। 

অপরদিকে, আইন শৃঙ্খলাবাহিনীর পক্ষ থেকে ঈদে ঘরমুখী মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা । 
তবে, অতিরিক্ত ছুটি না থাকায় অনেকেই রাজধানীতে থেকে যাচ্ছেন। 

এদিকে, খোঁজ নিয়ে জানা গেছে, দক্ষিণ অঞ্চলমুখী পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-পাটুরিয়া ঘাটেও ঘরমুখী মানুষের চাপ বেড়েছে। উত্তাল পদ্মায় ফেরি চলাচলে অনেকটা ব্যাহত হচ্ছে। তবে, এখানেও নেই স্বাস্থ্যবিধি মানার বালাই। 

এআই/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি