ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

ঘুরে দাঁড়াবোই: শোয়েব মালিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০২, ২৬ সেপ্টেম্বর ২০১৮

অঘোষিত ফাইনালে টাইগারদের বিপক্ষে আজকের ম্যাচে ঘুরে দাঁড়ানো প্রত্যয় ব্যক্ত করেছেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিক। এক সিরিজে ভারতের কাছে দুই ম্যাচে গো হারা হারার দগদগে ক্ষত নিয়ে মাঠে নেমেছেন তাঁরা।

গতকাল আবধাবিতে দেওয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশে বিপক্ষে ম্যাচে নিজেকের জাত চেনানোর প্রত্যয় ব্যক্ত করেন মালিক।

সামনের সারিতে বসা পাকিস্তানি মিডিয়ার সব প্রশ্ন জুড়ে ছিল ভারতের কাছে কেন এভাবে হারতে হলো? যার উত্তর দিতে গিয়ে অনেকটা লম্বা সময় নিলেন শোয়েব মালিক। উর্দুতে দেওয়া তার উত্তরে বোঝাতে চাইলেন, যা হয়েছে তা হয়ে গেছে এখন তারা বাংলাদেশের বিপক্ষে ঘুরে দাঁড়াবে।

কিন্তু দলের আমেরদের নির্বীষ বোলিং, ইমামদের স্লথ ব্যাটিং, দলের মনোবলে ধাক্কা- এসব দিয়ে কীভাবে বাংলাদেশকে মোকাবেলা করবে পাকিস্তান? `দেখুন, আমরা ভারতের কাছে হেরেছি বলে এটা নয় যে, টুর্নামেন্ট থেকে ছিটকে গেছি। আমরা ভারতের সঙ্গে আবারও মুখোমুখি হতে পারি বাংলাদেশকে হারিয়ে।` ফাইনালের কথা বলে স্বদেশি সাংবাদিকদের শান্ত করার চেষ্টা ছিল শোয়েব মালিকের মধ্যে।

কিন্তু তিনি এটা মেনে নিয়েছেন যে, দলের যে ব্যাটিং হাল, তাতে বাংলাদেশের বিপক্ষে বড় চ্যালেঞ্জের মোকাবেলা করতে হবে। `আমাদের পরিকল্পনাগুলো কিছু বদলাতে হবে। তার মানে এই নয় যে, একাদশে বদল আনতে হবে। আমাদের এই খেলোয়াড়রাই তা পারবে। কিন্তু খেলোয়াড়দের নিজেদের ব্যাটিংয়ের কিছু কিছু ব্যাপার বদলাতে হবে। আমার বিশ্বাস, সেটা করতে পারলে বাংলাদেশের বিপক্ষে এক অন্য পাকিস্তানকে দেখা যাবে।`

দলের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান তিনি। দুবাইয়ে তার নিজের ফ্ল্যাটও রয়েছে। আবুধাবিতেও অনেক ম্যাচ খেলেছেন শোয়েব মালিক। তাই এখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার কোনো ব্যাপার তার মধ্যে নেই। আজকের ম্যাচে পাকিস্তান দল পুরো ফিট হয়েই মাঠে নামবে বলে ঘোষণা দিয়েছেন।

মালিক বলেন, কালকের ম্যাচটি আমাদের জন্য সেমিফাইনাল। এই ম্যাচের গুরুত্ব দলের প্রত্যেকের জানা আছে। হয়তো ভারতের কাছে আমাদের দুটি হারই দেখছেন আপনারা, আমাদের বোলারদের নিয়েও সমালোচনা করছেন। কিন্তু এটাও মেনে নিতে হবে যে, রোহিত আর ধাওয়ানের মতো ব্যাটসম্যানের বিপক্ষে খেলতে হয়েছে তাদের। আমেরের আত্মবিশ্বাস হয়তো কিছুটা ধাক্কা খেয়েছে। তবে আমার বিশ্বাস, বাংলাদেশের বিপক্ষে সে ঘুরে দাঁড়াতে পারবে।

ক্রিক ইনফো

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি