ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম সমিতি-ঢাকার ভ্যান বিতরণ অনুষ্ঠান

প্রকাশিত : ১৮:৩৩, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৮:৩৫, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

বৃহত্তর চট্টগ্রামের বিভিন্ন উপজেলার ৮৫ জন অসচ্ছল ব্যক্তিকে স্বাবলম্বী করার লক্ষ্যে ভ্যান বিতরণ অনুষ্ঠান ভ্যান বিতরণ করেছে চট্টগ্রাম সমিতি ঢাকা।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় চট্টগ্রামের শহীদ সাইফুদ্দিন খালেদ রোডস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ভ্যান বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম সমিতি ঢাকা’র সভাপতি মোহাম্মদ আবদুল মোবারক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জমিয়াতুল ফালাহ মসজিদ, চট্টগ্রাম এর খতিব ক্বারী সৈয়দ আবু তালেব মুহাম্মদ আলাউদ্দিন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মো. আবদুল মাবুদ স্বাগত বক্তব্য রাখেন স্বনির্ভর কর্মসূচির আহবায়ক ও সমিতির সহ-সভাপতি জয়নুল আবেদিন জামাল।

প্রধান অতিথির বক্তব্যে ক্বারী সৈয়দ আবু তালেব মুহাম্মদ আলাউদ্দিন চট্টগ্রাম সমিতি-ঢাকা’র যাকাত ফান্ড গঠনের উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বলেন,সমাজের বিত্তবানরা যদি ইসলামের সঠিক নিয়মে যাকাত আদায় করেন তাহলে সমাজ থেকে দারিদ্র্য বিমোচন সহজ হবে। তিনি সামাজিক সংগঠনগুলোকে চট্টগ্রাম সমিতিকে অনুকরণ করে সমাজের অসহায় মানুষের কল্যাণে এগিয়ে আসার আহবান জানান।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম সমিতি ঢাকা’র সভাপতি ও সাবেক নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক বলেন, ১০৭ বছর বয়সী ঐতিহ্যবাহী চট্টগ্রাম সমিতি-ঢাকা প্রতিষ্ঠার পর থেকে সমাজসেবা অব্যাহত রেখেছে। অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি,অসহায় ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীদের আর্থিক অনুদান প্রদানের পাশাপাশি সমিতির স্বনির্ভর কর্মসূচির আওতায় বৃহত্তর চট্টগ্রামের অসচ্ছল ব্যক্তিদের মাঝে ভ্যান বিতরণ অব্যাহত রেখেছে। তিনি ভ্যানপ্রাপ্ত ব্যক্তিদের নিজেদের ভাগ্যোন্নয়নে ভ্যানগুলোর যথাযথ ব্যবহারের পরামর্শ দেন।

স্বাগত বক্তব্যে সমিতির সহ-সভাপতি ও স্বনির্ভর কর্মসূচির আহবায়ক জয়নুল আবেদিন জামাল বলেন, চট্টগ্রাম সমিতি-ঢাকা সমাজসেবার একটি রোল মডেল। সমাজসেবার যে উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে চট্টগ্রাম সমিতির প্রতিষ্ঠা হয়েছিল বর্তমান নেতৃবৃন্দ এখনও সেই ধারা অব্যাহত রেখেছেন।

সাধারণ সম্পাদক মো. আবদুল মাবুদ বলেন, ২০১৪ সাল থেকে চট্টগ্রাম সমিতি-ঢাকা’র যাকাত ফান্ডের আওতায় স্বনির্ভর কর্মসূচি গ্রহণ করেছে। ২০১৪ সালে ৮০ জন দরিদ্র মানুষের মাঝে ৮০টি ভ্যান এবং ২০১৭ সালে ৭০টি ভ্যান ও ৭০ সেলাই মেশিন বিতরণ করা হয়। ২০১৯ সালে ৮৫টি ভ্যান বিতরণ করা হচ্ছে। আগামীতেও এই কর্মসূচি অব্যাহত থাকবে।

স্বনির্ভর কর্মসূচির সদস্য-সচিব এবং সমিতির স্বাস্থ্য ও সমাজকল্যাণ সম্পাদক মো. মামুনুর রশীদ রাসেল চট্টগ্রাম সমিতির জাকাত ফান্ডে দান করার জন্য সমাজের বিত্তশালী ও সমিতির জীবন সদস্যদের আহবান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা পরিষদের ভাইস-চেয়ারম্যান ড. দীপক কান্তি চৌধুরী, সদস্য  সামিনা ইসলাম, সমিতির হাসপাতাল কমিটির সদস্য সচিব মো. মহিউল ইসলাম মহিম,নির্বাহী পরিষদের সহ-সভাপতি মো. গিয়াস উদ্দিন খান,অর্থ সম্পাদক মোহাম্মদ শাহ্ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুর রহমান শফিক, সাংগঠনিক সম্পাদক মোঃ ফরিদুল আলম, শিক্ষা ও পাঠাগার সম্পাদক মাবুদ সালাহ্উদ্দীন চৌধুরী, নির্বাহী সদস্য প্রকৌশলী তাজুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ মনসুর আলী চৌধুরী, মো. কামাল হোসেন তালুকদার, মো. গিয়াস উদ্দীন চৌধুরী, মোস্তফা ইকবাল চৌধুরী (মুকুল), ইঞ্জিনিয়ার জাহিদ আবছার চৌধুরী, আবরাজ নুরুল আলম ও জীবন সদস্যবৃন্দ।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ও সমিতির নেতৃবৃন্দের উপস্থিতিতে বৃহত্তর চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে আগতদের মাঝে ৮৫টি ভ্যান বিতরণ করা হয়।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি