ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

চট্টগ্রামে ওয়াসার পানির দাম ফের বাড়ছে (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৮, ৩০ সেপ্টেম্বর ২০১৯

নগরবাসীর চাহিদা অনুযায়ী পর্যাপ্ত পানি সরবরাহ করতে পারছে না চট্টগ্রাম ওয়াসা। কিন্তু এরপরও আবারো বাড়ছে পানি দাম । ৫ মাসের ব্যবধানে পানির দাম প্রতি হাজার লিটারে ৬১ শতাংশ বৃদ্ধির প্রস্তাব করেছে ওয়াসা। 
ওয়াসার তথ্য অনুযায়ী চট্টগ্রাম মহানগরীতে পানির চাহিদা প্রায় ৫০ কোটি গ্যালন। চাহিদার বিপরীতে এখন উৎপাদন হচ্ছে ৩৬ কোটি গ্যালন। গেল মার্চে ওয়াসা আবাসিক খাতে প্রতিহাজার লিটার পানির দাম ৫ শতাংশ বাড়িয়ে করে ৯টাকা ৯২পয়সা। বাণিজ্যিক খাতে বাড়ায় ২৭টাকা ৫৬ পয়সা। মাত্র ৫ মাসের ব্যবধানে পানির দাম আবারো বাড়িয়ে আবাসিক খাতে প্রতি হাজার লিটার ১৬টাকা এবং বাণিজ্যিক খাতে ৪০টাকা নির্ধারণ করে মন্ত্রণালয়ে প্রস্তাব করা হয়েছে।
উন্নয়ন কর্মকান্ডের খরচ সমন্বয় করতে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক। পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় চট্টগ্রামে সিস্টেম লস কম দাবি করে সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার কথা বলছেন তিনি। 
সিটি কর্পোরেশন বলছে, চট্টগ্রাম মহানগরী এলাকায় সরকারি-বেসরকারী প্রতিষ্ঠান মিলে হোিল্ডং সংখ্যা ১লাখ ৮৫ হাজার ৫৩২টি। বর্তমানে ওয়াসার গ্রাহক ৭১ হাজার ১৩০। এ অবস্থায় পানির দাম বাড়ানো নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি