ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে ‘হ্যালো অ্যাম্বুলেন্স’ সেবা চালু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৯, ৬ সেপ্টেম্বর ২০২০

মহানগরীতে ‘হ্যালো অ্যাম্বুলেন্স’ সেবা চালু করেছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি)। করোনাজয়ী এক নারীর উপহার দেয়া অ্যাম্বুলেন্স দিয়ে এই সেবা চালু হয়েছে কোতোয়ালী থানায়। শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে বিদায়ী সিএমপি কমিশনার মাহবুবুর রহমান এ সেবার উদ্বোধন করেন। 

এ সময় সিএমপি কমিশনার বলেন, জনগণের সাথে দূরত্ব কমাতে নিরলসভাবে কাজ করছে পুলিশ।

চট্টগ্রাম মহানগরে করোনা সংক্রমণের শুরু থেকেই ‘হ্যালো ডাক্তার’, ‘আমার ফার্মেসী’সহ বিভিন্ন সেবা দিচ্ছিলো সিএমপি। এবার যুক্ত হলো ‘হ্যালো অ্যাম্বুলেন্স’ সেবা। শনিবার সকালে কতোয়ালি থানা প্রাঙ্গণে এই কার্যক্রম উদ্বোধন করেন বিদায়ী পুলিশ কমিশনার মাহবুবুর রহমান।

করোনার দু:সময়কে মানুষের সেবা করার শ্রেষ্ঠ সময় উল্লেখ করে মাহবুবুর রহমান বলেন, পুলিশ সম্পর্কে মানুষের নেতিবাচক ধারণা দূর করতে কাজ করে যাচ্ছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ।

বিদায়ী সিএমপি কমিশনার মো. মাহবুবুর রহমান বলেন, করোনাকালকে বেছে নিয়েছিলাম দূরত্ব কমানোর একটা সুযোগ হিসেবে। মানুষের কাছাকাছি গিয়ে তাদের মনের কোঠায় পুলিশ সম্পর্কে যে কল্পিত ধারণা তৈরি হয়ে আছে, এই ধারণাটা কিছুমাত্র যদি কমানো যায়। এই আস্থাটাতে আমাদের এই কার্যক্রম।

সাতকানিয়ার বাসিন্দা বেগম সালেহা ফয়েজ করোনামুক্ত হওয়ার পর কোতোয়ালী থানায় অ্যাম্বুলেন্সটি দান করেন। 

সিএমপি অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মোহাম্মদ আবদুর রউফ বলেন, অনলাইনে কল করলেই মহানগরীর ভেতরে আমরা ফ্রি সার্ভিস দিতে পারবো। অ্যাম্বুলেন্স সার্ভিস আমাদের চালু থাকবে। 

তিনি আরও বলেন, জনগণের সঙ্গে পুলিশের সম্পর্ক ঘনিষ্ঠ করতে এই সেবা চালু করা হয়েছে। ০১৭৬৯৬৯৫৬৬৫, ০৩১৬১৯৯২২-এই দুটি নম্বরে ফোন করে ২৪ ঘন্টা অ্যাম্বুলেন্স সেবা নিতে পারবে নগরবাসী।

ভিডিওতে দেখুন- 

এএইচ/এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি