ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

‘চবিতে খারাপ কিছু নেই, কোন টর্চার সেলও নেই’

চবি সংবাদদাতা

প্রকাশিত : ১৯:৩৮, ১২ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৯:৫০, ১২ অক্টোবর ২০১৯

প্রধানমন্ত্রীর নির্দেশের অংশ হিসেবে হল পরিদর্শন শেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড শিরীণ আখতার বলেন, আমরা আমাদের ছেলে-মেয়েদের দেখতে এসেছি। তারা কেমন আছে তা জানতে এসেছি। আমাদের এখানে কোন খারাপ কিছু নেই। কোন টর্চার সেলও নেই। শনিবার (১২ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়টির প্রীতিলতা হল দিয়ে শুরু হয়ে সন্ধ্যা ৭টার দিকে শাহজালাল হলে এসে শেষ হয় এ পরিদর্শন।

প্রধানমন্ত্রীর নির্দেশের অংশ হিসেবে হলগুলো পরিদর্শন করা হয়েছে বলে জানিয়েছেন উপাচার্য (রুটিন দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড.শিরীণ আখতার। তিনি বলেন, এটি হল অভিযান নয়, এটি হচ্ছে পরিদর্শন। আমরা আমাদের ছেলে-মেয়েদের দেখতে এসেছি। তারা কেমন আছে তা জানতে এসেছি। আমাদের এখানে কোন খারাপ কিছু নেই। কোন টর্চার সেলও নেই।

এসময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বুয়েটের মতো আমাদের এখানে কোনও ঘটনা ঘটেনি। তারপরও ভবিষ্যতে যাতে এমন ঘটনা না ঘটে সেজন্য আমরা শিক্ষার্থীদের দেখতে এসেছি। 

চবি ভিসি বলেন, বুয়েটের ঘটনার পর আমরা প্রভোস্টবৃন্দ ও প্রক্টরবৃন্দ, সিনিয়র শিক্ষকবৃন্দ ও হাউস টিউটরবৃন্দ বসে আমরা শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য হল পরিদর্শন করার সিদ্ধান্ত নিই।

তিনি আরও বলেন, ভর্তি পরিক্ষা নিয়ে ব্যস্ত থাকায় অভিযান চালানো সম্ভব হচ্ছে না। তবে ভর্তি পরীক্ষার পর কারা হলে অবৈধভাবে থাকতেছে সেটা দেখে এবং অন্যান্য বিষয় নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয় প্রক্টর (ভারপ্রাপ্ত) রেজাউল করিম বলেন, আমরা চারটি হল পরিদর্শন করেছি। কিছু অভিযোগ পেয়েছি। ভর্তি পরীক্ষার পরে সেগুলো সমাধানের চেষ্টা করবো।

প্রধানমন্ত্রীর নির্দেশের অংশ হিসেবে এবং বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের শিক্ষার্থীদের সার্বিক অবস্থা জানতে এদিন চবি রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড শিরীণ আখতারের নেতৃত্বে এ পরিদর্শনে বের হন বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, হলের প্রভোস্টবৃন্দসহ পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি