ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে মামলার প্রতিবাদে সাংবাদিকের মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা

প্রকাশিত : ২২:৫৩, ২৫ আগস্ট ২০১৯ | আপডেট: ২৩:০৩, ২৫ আগস্ট ২০১৯

যমুনা টেলিভিশনের ষ্টাফ রিপোর্টার মনোয়ার হোসেন জুয়েলের বিরুদ্ধে দায়েরকৃত মানহানি মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলায় কর্মরত সাংবাদিক ও সুশীল সমাজের নেতারা। রোববার বেলা ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি জাফরুল আলমের সভাপত্বিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে জেলা ও উপজেলার সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। চাঁপাইনবাবগঞ্জের সাংবাদিক সমাজ জেলার অন্যতম সাহসী সাংবাদিক জুয়েলের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমুলক মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ জানান। 

সাপ্তাহিক সোনামসজিদ পত্রিকার সম্পাদক জোনাব আলীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মাহবুবুল আলম, সাধারণ সম্পাদক শহিদুল হুদা অলক, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁপাই চিত্রের সম্পাদক কামাল উদ্দীন, জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁপাই দর্পণের সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, সিটি প্রেসক্লাবের সভাপতি সাজেদুল হক, নাচোল উপজেলা প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার, গোমস্তাপুর উপজেলা প্রেসক্লাবের আতিকুল ইসলাম, ভোলাহাট প্রেসক্লাবের গোলাম কবির ও প্রকাশিত সংবাদটির বিষয়ে বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন সাংবাদিক মনোয়ার হোসেন জুয়েল। এছাড়াও মানববন্ধনে একাত্মতা ঘোষনা করে বক্তব্য দেন সুশাসনের জন্য নাগরিক- সুজন, বাংলাদেশ জাসদ, জাসদ ছাত্রলীগ, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দলের নেতাকর্মীরা।

সাংবাদিক জুয়েলের বিরুদ্ধে করা মানহানি মামলার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন,  মানহানি মামলায় সংক্ষুব্ধ ব্যক্তি এবং বিশেষ ক্ষেত্রে ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধি ছাড়া মামলা করার সুযোগ নেই। কিন্তু ডা. শিমুল এমপির মানহানি হয়েছে এমন অভিযোগ এনে মামলা করলেন তার ভগ্নিপতি। মানববন্ধনে বক্তারা ভাড়াটিয়া দিয়ে মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। হামলা মামলায় সাংবাদিকতায় প্রতিবন্ধকতা তৈরি করা সম্ভব নয় উল্লেখ করে আগামীতে দুর্নীতির বিরুদ্ধে আরো বেশি সোচ্চার হয়ে পেশাদারিত্বের সাথে সাংবাদিকতা করার প্রত্যয় ব্যক্ত করেন।

সাংবাদিক মনোয়ার হোসেন জুয়েল চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাংসদ ডাঃ সামিল উদ্দীন আহমেদ শিমুলকে উদ্দেশ্য করে বলেন, মামলা করার তার অধিকার রয়েছে। আমি সেই মামলা আইনগতভাবে মোকাবেলা করবো। দীর্ঘসময় অনুসন্ধান করে সংবাদটির তথ্য সংগ্রহ করা হয়েছে। প্রকাশিত সংবাদটির স্বপক্ষে আমার কাছে যে তথ্যপ্রমাণ রয়েছে তা আদালতে তুলে ধরা হবে। তিনি বলেন, জীবনের শেষ রক্তবৃন্দ থাকা পর্যন্ত সকল অনিয়মের বিরুদ্ধে তার কলম চলবে।

উল্লেখ্য, গত ১৫ আগষ্ট সোনামসজিদ স্থলবন্দরের ৩০০ কোটি টাকার রাজস্ব হরিলুটের অভিযোগে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল ও তার ভাইয়ের বিরুদ্ধে যমুনা টেলিভিশনে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করা হয়। প্রেক্ষিতে সাংসদ শিমুলের ভগ্নিপতি অ্যাডভোকেট মোঃ আনোয়ার সাদাত অতনু বিশ্বাস বাদী হয়ে একটি মানহানি মামলা দায়ের করেন। 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি