ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

চাকরির লোভ দেখিয়ে তরুণী নির্যাতন, গ্রেপ্তার ২

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪১, ১৯ অক্টোবর ২০২১

চট্টগ্রামের আনোয়ারা-কর্ণফুলীতে অবস্থিত কেইপিজেডের পোষাক কারখানায় চাকরি দেওয়ার লোভ দেখিয়ে এক তরুণীকে (১৮) ধর্ষণ করার অভিযোগে ২ অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সোমবার (১৮ অক্টোবর) নারী ও শিশু নির্যাতন মামলায় তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানান কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ।

অভিযুক্তরা হলেন- আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়াপাড়া গ্রামের মৃত আবদুল মালেকের ছেলে মো. এনাম (২৫) ও লোহাগাড়া উপজেলার পূর্ব হাজার বিঘা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে শহিদুল ইসলাম (৩২)।

এর আগে শনিবার রাতে কর্ণফুলী থানাধীন উত্তর বন্দর এলাকায় ধর্ষণের এই ঘটনা ঘটে। রোববার রাতে স্থানীয়দের সহায়তায় ওই দুই যুবককে গ্রেপ্তার করে কর্ণফুলী থানা পুলিশ। 
 
তরুণীর পিতা জানান, শনিবার সকালে অভিযুক্ত এনাম তার মেয়ের কাছে মুঠোফোনে কল করে আনোয়ারা কেইপিজেডে চাকরির ইন্টারভিউর কথা বলে বাসা থেকে ডেকে নিয়ে যায়। এরপর সন্ধ্যায় মেয়ে বাড়ি ফিরে না আসায় মেয়েকে খুঁজতে বের হন। কোথাও সন্ধান না পাওয়ায় তিনি রোববার সকালে আনোয়ারা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগমের কাছে যান। 

পরে ভাইস চেয়ারম্যানসহ স্থানীয় লোকজনের সহায়তায় রোববার সন্ধ্যায় উত্তর বন্দর এলাকায় অভিযুক্ত শহীদুলের ভাড়া বাসা থেকে মেয়েটিকে উদ্ধার করা হয়। এ সময় স্থানীয়রা ধর্ষক এনাম ও শহীদুলকে আটক করে কর্ণফুলী থানা পুলিশের কাছে তুলে দেয়।

আনোয়ারা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম বলেন, কলোনী থেকে উদ্ধারের পর মেয়েটি জানায় চাকরির লোভ দেখিয়ে এনাম ও শহীদুল মিলে কৌশলে তাকে আটকে রেখে ধর্ষণ করেছে। মেয়েটির কথা শুনে অভিযুক্ত দুজনকে ধরে রেখে রোববার রাতে কর্ণফুলী থানায় ফোন করি। পরে পুলিশ এসে অভিযুক্ত দুজনকে নিয়ে যায়।

এ প্রসঙ্গে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, চাকরির লোভ দেখিয়ে ধর্ষণের অভিযোগে রোববার রাতে এনাম ও শহীদুল নামে ২ যুবককে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা ধর্ষণের কথা স্বীকার করেছে। 

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করে সোমবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে। ভিকটিমকে পরীক্ষার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানান ওসি দুলাল মাহমুদ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি