ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় আক্রান্ত আরও ১৮

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩৬, ২৯ আগস্ট ২০২০

চুয়াডাঙ্গায় নতুন করে ১৮ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১ হাজার ২২৫ জনে দাঁড়িয়েছে। নতুন ১৪ জনসহ এখন পর্যন্ত সুস্থতা লাভ করেছেন ৭১২ জন। আর প্রাণহানি ঘটেছে ২৯ জনের। 

শুক্রবার (২৮ আগস্ট) রাত সাড়ে ৮টায় সিভিল সার্জন কার্যালয়ের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর (পলিমারেজ চেইন রিঅ্যাকশন) ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ৪৬ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ১৮ জনের করোনা পজেটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৪, আলমডাঙ্গায় ২, দামুড়হুদায় ৬ ও জীবননগর উপজেলায় ৬ জন। তারা হোম ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। 

জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। যেখানে ৬১৯ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে, এর মধ্যে ২৩৪ জনই সুস্থ হয়েছেন। প্রাণ গেছে ১৩ জনের। আলমডাঙ্গায় আক্রান্ত ২৬৩ জনের মধ্যে সুস্থ ২০৬ জন। মারা গেছে ৯ জন। দামুড়হুদায় ২১৩ জন আক্রান্তে ইতিমধ্যেই ১৭৯ জন বেঁচে ফিরেছেন ও মারা গেছে ৬ জন।  জীবননগর উপজেলায় করোনার শিকার ১৩০ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ৯৩ জন ও মারা গেছে একজন। 

গত ১৯ মার্চ প্রথম ভাইরাসটির প্রথম শিকার হন আলমডাঙ্গা উপজেলার ইতালিফেরত এক যুবক। তবে নমুনা প্রদানের তিনদিন পরে রিপোর্ট আসায় আক্রান্তদের মধ্যে অনেকে অবাধে ঘুরে বেড়িয়েছেন। ফলে করোনা সংক্রমণের মারাত্মক ঝুঁকি বৃদ্ধি পেয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। তবে দায় নিচ্ছেন না কেউই। ফলে সচেতন মহলের মাঝে মারাত্মক ক্ষোভ দেখা দিয়েছে।

সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, ‘করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়াই সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।’

এআই//এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি