ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

চুয়াডাঙ্গায় পাঁচ পুলিশসহ আক্রান্ত আরও ১৫

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ০০:০০, ৪ আগস্ট ২০২০

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় পাঁচ পুলিশসহ ১৫ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৫৮ জনে।

নতুন ৩০ জনসহ এ পর্যন্ত ৩৩৪ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন। আর প্রাণহানি ঘটেছে ১০ জনের।আজ সোমবার রাত সাড়ে ৯টায় সিভিল সার্জন কার্যালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর (পলিমারেজ চেইন রিঅ্যাকশন) ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ৩১ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ১৫ জনের  করোনা পজেটিভ এসেছে।

আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১২ জন৷ এছাড়া আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর উপজেলায় একজন করে। নতুন আক্রান্তরা হোম ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। 

জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। যেখানে ৩৩০ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে, এর মধ্যে ১০১ জনই সুস্থ হয়েছেন। প্রাণ গেছে ৪ জনের। 

আলমডাঙ্গায় আক্রান্ত ১৩৬ জনের মধ্যে সুস্থ ৯৯ জন। মারা গেছে ৩ জন। দামুড়হুদায় ১৩১ জন আক্রান্তে ইতিমধ্যেই ৯২ জন বেঁচে ফিরেছেন ও মারা গেছে ৩ জন। জীবননগর উপজেলায় করোনার শিকার ৬১ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ৪২ জন।
গত ১৯ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হন আলমডাঙ্গা উপজেলার ইতালিফেরত এক যুবক।

সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, 'করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়ায় সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।'

এআই//আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি