ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় বসেছে জীবাণুনাশক টানেল

চুয়াডাঙ্গা প্রতিনিধি 

প্রকাশিত : ১১:০৭, ১০ মে ২০২০

করোনা সংক্রমণ রোধে সেনাবাহিনীর উদ্যোগে চুয়াডাঙ্গায় বসেছে করোনা জীবাণুনাশক টানেল। সেনাবাহিনীর ১১৯ ফিল্ড ওয়ার্কসপের সদস্যরা শহরের শহীদ হাসান চত্বর এলাকায় টানেলটির কার্যক্রম শুরু করেন। 

শনিবার (৯ মে) দুপুরে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার এর উদ্বোধন করেন।  

এ সময় উপস্থিত ছিলেন করোনা মোকাবিলায় চুয়াডাঙ্গার দায়িত্বপ্রাপ্ত সেনা কর্মকর্তা লে. কর্নেল  আসিফ, পুলিশ সুপার জাহিদুল ইসলাম ও পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপুসহ অনেকে। পরে সাধারণ মানুষ নিজেদেরকে জীবাণুমুক্ত করতে টানেলের ভিতর দিয়ে চলাচল শুরু করেন। 

পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু বলেন, ‘চুয়াডাঙ্গার মানুষ যাতে করোনা মুক্ত থাকতে পারে সেজন্যই এই জীবাণুমুক্ত টানেল সেনাবাহিনী নির্মাণ করেছে। পৌরসভাকে দেখাশুনার দায়িত্ব দেয়া হয়েছে। যতদিন করোনার দুর্যোগ চলবে ততদিন এ কার্যক্রম চলবে।’

সশস্ত্র বাহিনীর প্রতিনিধি লে.কর্নেল আসিফ বলেন, ‘এ টানেল ব্যবহারের ফলে করোনা ভাইরাস সংক্রমণ থেকে মানুষ কিছুটা হলেও নিজেকে নিরাপদ রাখতে পারবেন।’

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, ‘রোববার (আজ) থেকে শহরের মার্কেট শপিংমল খুলবে। ধারনা করা হচ্ছে বাজার ঘাটে জনগণের উপস্থিতি বাড়বে। সেই চিন্তা মাথায় রেখেই এ ধরনের জীবাণুনাশক টানেলের কার্যক্রম শুরু হয়েছে। সেই সাথে মার্কেট ও শপিংমলের সামনেও এমন টানেল বাসনোর প্রক্রিয়া চলছে।  

যশোরস্থ ৫৫ পদাতিক ডিভিশনের সেনা কর্মকর্তাদের তত্ত্বাবধানে এর আগে যশোর, মাগুরা, খুলনা প্রভৃতি শহরে একইধরনের টানেল তৈরি করে তা জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়।

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি