ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় সবজি বিক্রেতা দান করলেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে

চুয়াডাঙ্গা প্রতিনিধি: 

প্রকাশিত : ১৭:১৬, ২৪ এপ্রিল ২০২০

পেশা সবজি বিক্রেতা। নাম রহিদুল ইসলাম। তিল তিল করে জমিয়েছে ৭হাজার টাকা। সময় লেগেছে এক বছর। চুয়াডাঙ্গার এ ক্ষুদ্র সবজী ব্যবসায়ী তাঁর জমানো সেই  ৭ হাজার টাকা দিবেন  প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে । তাই  বৃহস্পতিবার  দুপুরে রহিদুল ও তাঁর স্ত্রী হাসিনা খাতুন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলামের হাতে এ টাকা তুলে দেন। 

এ সময় আবেগ তাড়িত হয়ে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর আহবানে আমি সাড়া দিয়েছি। আমার যা সাধ্য ছিল তার সবটুকু দিয়েছি। করোনার প্রভাবে মানুষ আজ বড় অসহায় হয়ে পড়েছে। এই টাকা সেই অসহায় মানুষের উপকারে আসলে তাতেই আমার শান্তি।’ 

চুয়াডাঙ্গা সদর উপজেলার গাইদঘাট স্টেশন পাড়ার মৃত ইমান আলীর ছেলে রহিদুল ইসলাম । স্ত্রী ও ২ মেয়ে নিয়ে তার সংসার। দুই মেয়ের বিয়ে হয়েছ্ ে। তারা থাকেন শ্বশুরালয়ে। প্রতিদিন সকাল বেলা চুয়াডাঙ্গা আড়ত থেকে সবজী নিয়ে ভ্যানে করে  গ্রামে, শহরের অলিতে,গলিতে ,হাটে ও ঘাটে বিক্রি করেন। এভাবে সবজি বিক্রি করে তাদের সংসার চলে। 

রহিদুল জানান,  তার স্ত্রী হাসিনা খাতুন ১৫/২০ বছর ধরে প্রতিদিন এক মুঠো করে চাল ও দৈনিক ২টাকা করে জমান। সেই জমাকৃত অর্থ ৫ বছর পর গরীব ও দুস্থ মানুষের মাঝে দান করে দেন। সারা দেশের মানুষ আজ এক মাসের অধিক সময় ধরে করোনায় আক্রান্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুঃস্থদের সহায়তায় বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন। আমি প্রধানমন্ত্রী আহবানে সাড়া দিয়ে আমাদের এক বছরের জমানো অর্থ ও আমার ব্যবসার ৭ হাজার টাকা ডিসি স্যারের কাছে দিয়েছি।’ 

জেলা প্রশাসক নজরুল ইসলাম বলেন, রহিদুলের মতো যদি অন্যরা এগিয়ে আসে তাহলে আরো বেশি মানুষের মাঝে ত্রাণ বিতরণ সম্ভব। সরকারের পাশাপাশি বর্তমান পরিস্থিতি মোকাবেলার জন্য বিত্তবানদেরও এগিয়ে আসার আহবান জানান। 

আরকে//    
    
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি