ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় সরকারি নির্দেশনা অমান্য, ৭৬ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি 

প্রকাশিত : ১৩:৪৭, ১৯ মে ২০২০

চুয়াডাঙ্গায় সরকারি নির্দেশনা অমান্য করে মার্কেট খোলা রেখে পণ্য কেনাবেচার অভিযোগে ২৪ জন ক্রেতা-বিক্রেতাকে জরিমানা করেছেস ভ্রাম্যমান আদালত। সোমবার (১৮ মে) দুপুরে শহরের নিউ মার্কেটে এ অভিযান চালানো হয়। অভিযানে তাদের কাছ থেকে ৭৫ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, গত ১৫ মে থেকে করোনার সংক্রমণ রোধে জেলার সকল মার্কেট-শপিংমল বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু এ নির্দেশনা অমান্য করে শহরের নিউ মার্কেটের ব্যবসায়ীরা ভোর থেকে গোপনে ব্যবসায় কার্যক্রম চালিয়ে যাচ্ছে- এমন খবরের ভিত্তিতে সোমবার সকাল থেকে অভিযান চালানো হয়। 

অভিযানে মার্কেটের দোকানগুলো বাইরে থেকে তালাবদ্ধ রেখে ভিতরে পণ্য কেনাবেচার প্রমাণ মেলে। এমন অভিযোগে ২৪ জন ক্রেতা বিক্রেতাকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। পরে তাদেরকে ৭৫ হাজার ৯০০ টাকা অর্থদণ্ড করা হয়। 

অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট জান্নাতুল ফেরদৌস, হাবিবুর রহমান ও ফিরোজ হোসেন। 

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রট জান্নাতুল ফেরদৌস জানান, ‘জরিমানার অর্থ আদায় করা সকলে সরকারি নির্দেশনা অমান্য করে ঈদ বাজার কেনাবেচায় অংশ নিয়েছিল। এদের মধ্যে মার্কেটের নিউ ফাল্গুনি বস্ত্রালয়ের মালিক আশরাফুল হক ফিরোজকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে তাদেরকে পণ্য কেনাবেচা না করার জন্য প্রতিশ্রুতি নেয়া হয়।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি