ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চোট নিয়েই কাল মাঠে নামবেন ম্যাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৭, ২৩ অক্টোবর ২০১৮

চোট ও ফিটনেস সমস্যা এখনও ভুগিয়ে যাচ্ছে বাংলাদেশ দলকে। তামিম-সাকিবের পাশাপাশি ওয়ানডে অধিনায়ক মাশরাফিও ফিট নন পুরোপুরি। উরু ও কুচকির চোটে ভুগছেন নড়াইল এক্সপ্রেস। আর তা নিয়েই জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবেন তিনি। সিরিজের পর বিরতি নেবেন চিকিৎসার জন্য।

এশিয়া কাপের শেষ চারের পর্বে উরুতে চোট পেয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। ভারতের বিপক্ষের ম্যাচে বুমরার বল উরুতে লাগলে চোট পান তিনি। সেই সঙ্গে আছে কুচকির সমস্যা। এই দুই সমস্যার কারণই হয়তো গতকাল জিম্বাবুয়ের বিপক্ষে স্বরূপে ছিলেন না মাশরাফি। তবে চিকিৎসা নিতে লম্বা বিরতির অপেক্ষায় আছেন তিনি।

এশিয়া কাপের পর জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজের আগে বেশি সময় পায়নি টিম টাইগার। তবে জিম্বাবুয়ের সঙ্গে ওয়ানডে সিরিজের পর আর ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ওয়ানডে সিরিজের আগে প্রায় চার সপ্তাহের বিরতি পাবেন তিনি। আর এই সময়টাকেই কাজে লাগাতে চান মাশরাফি।

সম্প্রতি গণমাধ্যমকে তিনি বলেন, আমার আসলে একটু সময়ের দরকার (সেরে উঠতে)। এই সিরিজের আগে তিন সপ্তাহ অনুশীলন করতে পারিনি। পুরোপুরি যায়নি চোট। কিছু ট্রিটমেন্টের দরকার, চিন্তাও করছি। হয়তো বিরতি নিতে পারতাম। কিন্তু এখন আমি একটি ফরম্যাটই খেলি। তাই ভাবিনি।

তিনি আরও বলেন, “এই সিরিজের পর চার-পাঁচ সপ্তাহ বিরতি আছে। স্ট্রেংথ ও ফিটনেসের কাজ ঠিকমতো করতে পারলে আশা করি ভালো হবে। ওই খানে (ঊরুতে) বল লেগেছে, আবারও গ্রোয়েনও আছে। ফিজিও অবশ্য খুব ভালো ট্রিটমেন্ট করছে। মোটামুটি ম্যানেজেবল বলেই খেলছি। তবে এর চেয়েও ভালো ফিটনেসে আমি খেলেছি।”

প্রসংত, আগামীকাল বুধবার চট্টগ্রামে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ও শুক্রবার শেষ ওয়ানডে অর্থাৎ তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এরপর থাকছে টেস্ট সিরিজ। আর সেই সিরিজের পরই বাংলাদেশে আসবে ওয়স্ট ইন্ডিজ। তবে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আগে টেস্ট দিয়ে শুরু হবে সিরিজ। তাই ওয়ানডে`র আগে বাড়তি সময় পাবেন মাশরাফি বিন মর্তুজা।

এসএইচএস/এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি