ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ছবিটি নারী নাকি পুরুষের?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৯, ১৯ মার্চ ২০২২

চিত্রধাঁধাঁ

চিত্রধাঁধাঁ

ধাঁধার সমাধান করতে উন্মুখ- এমন মানুষ কম পাবেন না। তা সে সংখ্যা হোক বা কোনো সাঙ্কেতিক চিহ্ন! কিন্তু এমন কিছু ধাঁধা আছে, যেগুলোকে দৃষ্টিভ্রম বা অপটিক্যাল ইলিউশন বলাই ভালো। নেটমাধ্যমে মাঝেমধ্যে সেরকমই কিছু দৃষ্টিভ্রমের ছবি শেয়ার করা হয়ে থাকে। যা নিয়ে কৌতূহলও কম থাকে না। বিশেষ করে, যারা এই ধরনের ধাঁধার সমাধান করতে ভালোবাসেন।

তাছাড়া এমনও কিছু ধাঁধা নেটমাধ্যমে দেখা যায়, যেগুলো এক একটি মানুষের দৃষ্টিভঙ্গি সম্পর্কেও স্পষ্ট ধারণা দেয়। একটা ছবিকে একেক জন একেক রকম দৃষ্টিভঙ্গিতে দেখছেন, আবার সেই ছবি নিয়েই আরেকজন ব্যাখ্যা করছেন অন্যভাবে।

সম্প্রতি ‘মাইন্ডজার্নাল’ নামের একটি পত্রিকা এমনই একটি ধাঁধার ছবি নেটমাধ্যমে শেয়ার করেছে। সেই ছবি পোস্ট করার পর বলা হয়েছে, ‘বলুন তো, এই ছবি প্রথম দেখার পর আপনার কী মনে হয়েছে? এর মধ্যে কী দেখতে পাচ্ছেন?’ 

ছবিটি মূলত সাধারণ মানের একটা অসাধারণ ছবি। ছবিটি যেভাবে আঁকা হয়েছে, তাতে দু’টি বিষয় আপনার মনে হতেই পারে। প্রাথমিকভাবে ছবিটি দেখার পর কারও মনে হতে পারে, এটি কোনো নারীর আকৃতি। আবার কারও মনে হতে পারে, এটি কোনো পুরুষের।

কিন্তু আপনার চোখে প্রথম কোনটা ধরা পড়ছে? তবে হ্যা, আপনার উত্তরের মধ্য দিয়েই কিন্তু আপনার ব্যক্তিত্ব সম্পর্কেও ধারণা উঠে আসবে। সেটা কেমন?

যদি প্রথম দেখাতেই আপনার মনে হয় ছবিটি কোনও নারীর, তাহলে আপনি অত্যন্ত উদার প্রকৃতির। আপনি পজেটিভ চিন্তধারার মানুষ। শুধু তাই নয়, আপনার মধ্যে প্রেরণাদায়ক ক্ষমতাও রয়েছে। নিজের কাজ গুছিয়ে করতে জানেন। সব মিলিয়ে, আপনার চরিত্রে ভারসাম্য রয়েছে।

আর ছবিতে যদি আপনার চোখে কোনো পুরুষের প্রতিমূর্তি ধরা পড়ে! তাহলে আপনি নিজের ভাবনাকে সহজে ব্যক্ত করেন না। আপনার মধ্যে নেতৃত্বসুলভ ক্ষমতা আছে। আপনার মনের অদম্য শক্তি রয়েছে। সহজে ভেঙে পড়েন না আপনি। নিজের জন্য সহজ কোনো বিষয় পছন্দ করেন না। সব সময় পজেটিভ চিন্তাধারার মানুষের সঙ্গে থাকতে ভালবাসেন।

তাহলে এবার দেখুন, প্রথম দেখাতেই কাকে দেখতে পাচ্ছেন উপরের ছবিটিতে। আর সেইসঙ্গে আপনার ব্যক্তিত্বটাও মিলিয়ে নিন একবার।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি