ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ছাত্রলীগের দুই গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া, ছাত্রাবাস বন্ধ ঘোষণা

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩০, ২০ জুলাই ২০২২

নাটোরের সিংড়া গোল-ই আফরোজ সরকারি অনার্স কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ঘটনার পর ছাত্রাবাস অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

বুধবার (২০ জুলাই) বিকাল ৩টার দিকে এই ঘটনা ঘটে। এসময় সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়।  

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কলেজ ছাত্রাবাসে প্রায় ৬০ জন ছাত্র। তাদের অধিকাংশ উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সদ্য সাবেক ভিপি সজিব ইসলাম জুয়েলের অনুসারী। তাদের নতুন করে ছাত্রাবাসে ভর্তি হতে হবে বলে জানায় কলেজ কর্তৃপক্ষ। বুধবার সকালে কলেজ যাদের ভর্তির কাগজ নেই তাদেরকে ছাত্রাবাস থেকে বের হয়ে যেতে বলেন। 

এসময় মাসুম সমর্থক শিক্ষার্থীদের বিরুদ্ধে জুয়েল সমর্থক শিক্ষার্থীদের বিছানাপত্রসহ বই খাতা বাহিরে ছুড়ে ফেলে দেওয়ার অভিযোগ ওঠে।  

সজিব ইসলাম জুয়েলের অভিযোগ করে বলেন, বেলা ৩টার দিকে ছাত্রাবাসে প্রবেশ করে ছাত্রাবাসে থাকা আমার সমর্থকদের বিছানাপত্র, বই-খাতা, আসবাবপত্র বাহিরে ফেলে দেয় ভিপি মাসুমের সমর্থকরা। এর প্রতিবাদ করলে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আব্দুল হাকিম, সাংগঠনিক সম্পাদক মুরশিদুল ইসলাম, রনিসহ কয়েকজনের উপর হামলা করা হয়। 

দুই গ্রুপের মাঝে উত্তেজনা বিরাজ করলে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে বলে জানান জুয়েল।

এদিকে কলেজ ছাত্র সংসদের ভিপি মাসুম আলী বলেন, “অনেকে ভর্তি না হয়েও অবৈধভাবে ছাত্রাবাসে থাকেন। তাদেরকে বের করার জন্য কলেজ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয়। তারা নিজেদের বিছানা ও আসবাবপত্র নিজেরাই এলোমেলো করেছে, আমরা স্যারের সাথে মিটিংয়ে ছিলাম।”

সিংড়া থানার উপ-পরিদর্শক আব্দুর রহিম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিবেশ স্বাভাবিক রয়েছে।

গোল-ই আফরোজ সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. জহির উদ্দিন বলেন, ছাত্রাবাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সকল ছাত্রদের সন্ধ্যা ৬টার মধ্যে ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত কমিটি গঠন করে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি