ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

জমজমাট লড়াইয়ের অপেক্ষায় বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৩, ১৭ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৪:১৩, ১৭ নভেম্বর ২০১৮

জিম্বাবুয়ে সিরিজ শেষ হতে না হতেই দুয়ারে ওয়েস্ট ইন্ডিজ। এরই মধ্যে বাংলাদেশে চলে এসেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। বাংলাদেশ সফরের আগে প্রায় দেড় মাস ভারত সফরও করেছেন তারা।

এক মাসের সফরে টেস্ট ও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের মুখোমুখি হবে তারা। আগামী ২২ নভেম্বর বন্দরনগরী চট্টগ্রামে টেস্ট ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে সিরিজ। চট্টগ্রামের পর ঢাকা, সিলেট হয়ে আবার ঢাকায় শেষ হবে সিরিজ। অবশ্য তার আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা।

এদিকে সময়ের ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজ এখন অনেকটাই দুর্বল শক্তির দল। অন্যদিকে, বাংলাদেশ এখন উঠতি এক পরাশক্তি। ফলে দুই দলের লড়াইয়ে এখন অনেক বেশি রোমাঞ্চ ও উত্তেজনার অপেক্ষা থাকে। কিন্তু দুই দলের সাম্প্রতিক পারফরম্যান্স আবার ভারসাম্যটা বদলে দিয়েছে।

বাংলাদেশ এক দিকে জিম্বাবুয়ের মতো দলের বিপক্ষে সিলেট টেস্ট হেরেছে। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ ভারতের মতো পরাশক্তির বিপক্ষে ওয়ানডেতে দারুণ লড়াই করে এসেছে। তাই দেশের মাটিতে খেলা হলেও নিজেদের এগিয়ে রাখতে পারছে না বাংলাদেশ।

তাই এই সিরিজে একটা হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় আছেন বলে জানালেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। দুই দলের সাম্প্রতিক পারফরম্যান্স, বিশেষ করে ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের উন্নতির দিকে ইঙ্গিত করেন তিনি। বললেন, ওয়েস্ট ইন্ডিজ এমনিতেই জিম্বাবুয়ের চেয়ে শক্তিশালী দল। তারপর ওরা ভারতে লম্বা একটা সফর করে এখানে আসছে। ফলে উপমহাদেশের কন্ডিশনে মানিয়ে নেওয়ার কাজটা ইতিমধ্যে ওরা করে ফেলেছে বলা যায়। এর সঙ্গে ভারতের বিপক্ষে ওরা ভালো খেলেছে। একটা জয়ের পাশাপাশি কয়েকটা ম্যাচে ভালো লড়াই করেছে। ফলে ওয়েস্ট ইন্ডিজ বেশ শক্ত প্রতিপক্ষ। বাংলাদেশও ভালো ক্রিকেট খেলছে। তাই আমরা এই সিরিজে বেশ ভালো লড়াই দেখতে পাবো বলে আশা করছি।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি