ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

জমি রক্ষার জন্য একজন প্রবাসীর সংবাদ সম্মেলন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৪, ১৪ জানুয়ারি ২০১৮

মালয়েশিয়া আওয়ামী-যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. নিরব হোসেনের সম্পত্তি প্রতিবেশি ওমর আলী গং অবৈধভাবে জবর দখল করছে বলে অভিযোগ তুলে জমি রক্ষার দাবিতে সংবাদ সস্মেলন করছেন তিনি। শুক্রবার রাতে কুয়ালালামপুরের একটি রেস্তোরাঁয় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সস্মেলনে  নিরব অভিযোগ করেন, ঢাকা জেলার আশুলিয়া থানার বাইপাল নতুন পাড়ার বাইপাল মৌজার এস.এ নং-৮৮, ৮৯, আরএস নং-১৪৬, ৪০১ দাগের ২২.৫০ শতাংশ জমি ক্রয় সূত্রে মালিক আমার পিতা শরীয়তপুরের ভেদরগঞ্জ থানার মনুয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা (আইডি নং-০৩১৫০৪০২০৪) হাজী আব্দুল আজিজ। যেখানে শরীফ ভিলা নামক বাড়ি নির্মাণ করে দীর্ঘদিন ভোগ দখলে ছিলাম। অথচ বাইপাল থানার মৃত লাল মিয়ার ছেলে মো. ওমর আলীগং অবৈধভাবে জবর দখল করে ভাড়াটিয়াদের ভয়-ভীতি দেখিয়ে অন্যায়ভাবে তাদের কাছ থেকে ভাড়া উত্তোলনসহ ওই জমি নিজেদের বলে দাবি করেন। যার ফলে ২০১৫ সালের ২৬ মার্চ আশুলিয়া থানায় একটি জিডি করা হয়। যার  জিডি নম্বর-১৮৩০।

এদিকে, থানায় জিডি করার পর ওমর আলী যুগ্ম জেলা জজ-২ আদালত ঢাকার দেওয়ানী মোকদ্দমা নং-১৫৯/২০১৫ মামলা দায়ের করে।  এক পর্যায়ে আদালত সব কাগজপত্র যাছাই-বাছাইয়ের পর উক্ত মামলা খারিজ করে দেয়। মামলার রায় মুক্তিযোদ্ধা আব্দুল আজিজের পক্ষে থাকার পর ওমর আলীগং কিছু দিন নিশ্চুপ থাকলেও আবারও সন্ত্রাসী কাজ পরিচালনা করছে বলে সংবাদ সম্মেলনে জানা যায়।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, এমনকি গত বছর আগস্ট মাসের ২২ তারিখ সকাল আনুমানিক ৯টার সময় ওমর আলীর ছেলে জনি, একই এলাকার মৃত সমির উদ্দিনের দুই ছেলে জামাল উদ্দিন ও কামাল উদ্দিনের নেতৃত্বে শরীফ ভিলার নামক নামফলক ভাংচুর করে ত্রাসের সৃষ্টি করে। এ সময় আশুলিয়া থানায় অভিযোগ করা হলেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।  এমনকি থানা কর্তৃপক্ষ নিশ্চুপ ভূমিকা পালন করে।

 

টিআর/এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি