ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

জমে উঠছে শাকিব-বুবলি রসায়ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৯, ৯ অক্টোবর ২০১৭

ঢালিউডের সেরা জুটি এখন সুপারস্টার শাকিব খান ও গ্লামারাস চিত্রনায়িকা শবনম বুবলি। পর্দায় শাকিব-বুবলির রসায়ন দর্শক বেশ উপভোগ করেছে। নতুন খবর হচ্ছে আবারও ডাবল ছবি নিয়ে হাজির হচ্ছেন সময়ের এই জুটি।

খুব শিগগিরই দুইটি ছবিতে দেখা যাবে এই জুটিকে। সিনেমা দুটি হচ্ছে- `চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়্যা` ও `আমার স্বপ্ন আমার দেশ`। ছবি দুটির চিত্রনাট্য সম্পর্কে খোঁজ নিয়ে জানা গেছে, এই জুটির রসায়ন বেশ উপভোগ্য হবে দর্শকদের কাছে।

এরইমধ্যে `চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া` ছবির শুটিং শুরু হয়েছে। পরিচালক উত্তম আকাশ প্রথম দিন এফডিসিতে শুটিং করে নতুন এই সিনেমার কাজ শুরু করেন। শাপলা মিডিয়ার ব্যানারে নির্মিত এই সিনেমার প্রযোজক সেলিম খান।

নায়ক শাকিব খানের বাড়ি চট্টগ্রাম না হলেও নায়িকা বুবলির দাদাবাড়ি নোয়াখালী। ঢাকায় জন্ম ও বেড়ে ওঠার কারণে এই নায়িকার খুব একটা নোয়াখালী যাওয়া হয়নি। মাঝেমধ্যে পারিবারিক অনুষ্ঠানের কারণে মা-বাবার সঙ্গে গিয়েছিলেন। নতুন সিনেমায় নোয়াখালীর ভাষা রপ্ত করতে মা-বাবার কাছ থেকে সহযোগিতা নিতে হয়েছে এই নায়িকাকে।

শাকিব খান বলেন, `একজন অভিনয়শিল্পী হচ্ছেন কাদামাটির মতো। চেষ্টা করলে তাকে দিয়ে সব ধরনের চরিত্রে রূপায়ণ করা সম্ভব। পরিচালক পর্দায় যেভাবে উপস্থাপনা করবেন, সেভাবেই নিজেকে সমর্পণ করলেই হয়। যেকোনো চরিত্রে অভিনয়ের ক্ষেত্রে আমি কিন্তু সব সময় পরিচালকের কাছে নিজেকে সমর্পণ করি। চট্টগ্রামের ছেলে না হলেও নতুন এই সিনেমায় আমাকে চট্টগ্রামের ভাষায় সংলাপ বলতে হচ্ছে। পুরো ইউনিটের কাছ থেকে সহযোগিতা পাচ্ছি। অন্য রকম একটা অভিজ্ঞতা হচ্ছে বলতে পারেন।`

বুবলি বলেন, `এই ছবিতে নোয়াখালীর আঞ্চলিক ভাষায় সংলাপ বলতে হবে। আমার বাড়ি নোয়াখালী, কিন্তু জন্ম ও বেড়ে ওঠা ঢাকায়। নোয়াখালীর ভাষা তো জানি না। নতুন করে শিখতে ও অনুশীলন করতে হয়েছে। আর এ কাজে আমাকে সহযোগিতা করছেন মা-বাবা। শুটিংয়ের আগ পর্যন্ত যখনই সুযোগ পেয়েছি, তখনই মা-বাবার সঙ্গে নোয়াখালীর ভাষায় কথা বলেছি।`

অপরদিকে, জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নির্মাতা কাজী হায়াতের পঞ্চাশতম ছবি `আমার স্বপ্ন আমার দেশ` ছবিতে অভিনয় করতে যাচ্ছেন শাকিব-বুবলি। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করবেন তারা। সাংবাদিক নির্যাতনের গল্প নিয়ে ছবিটির গল্প গড়ে উঠেছে।

এ প্রসঙ্গে নির্মাতা বলেন, `জাতির বিবেক বলা হয় সাংবাদিকদের। কিছু হলেই সাংবাদিকদের ওপর চলছে নির্যাতন। এমনকি, তাদের মেরেও ফেলা হচ্ছে। শুরু থেকেই আমার প্রতিটি ছবিতেই কোনো না কোনো মেসেজ দেয়ার চেষ্টা করি। এ ছবিতেও তার ব্যতিক্রম হবে না।`

সিনেমাটিতে শাকিবের বোনের চরিত্রে দেখা যাবে মৌসুমিকে। এ ছাড়া আরও থাকবেন অমিত হাসান ও ওমর সানী। একজন সাংবাদিকদের চরিত্রে অভিনয় করবেন কাজী হায়াৎ।

 

এসএ/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি