ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

জাককানইবির নতুন রেজিস্ট্রার হুমায়ুন কবীর

কবি নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৭, ৭ অক্টোবর ২০২১

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নুতন রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছেন কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। তিনি সাড়ে আট বছর ধরে এই বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্ব পালন করছিলেন।

বৃহস্পতিবার (৭) অক্টোবর তিনি রেজিস্ট্রার পদে যোগদান করেন। যোগদান শেষে তিনি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ও কবি নজরুল ভাস্কর্যে পুষ্পাঞ্জলি অর্পণ করে শ্রদ্ধা জানান। 

এসময় এক সংক্ষিপ্ত বক্তব্যে ড. মো. হুমায়ুন কবীর সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন চালানোর জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

উল্লেখ্য, কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর ২০১১ সাল থেকে সাড়ে আট বছর ধরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্ব পালন করেন। এ বিশ্ববিদ্যালয়ে যোগদানের পূর্বে তিনি প্রায় ১৫ বছর সরকারি-বেসরকারি বিভিন্ন পদে চাকরি করেন। চাকরির প্রয়োজনে তিনি ফিলিপিন্স, সিঙ্গাপুর, ভারত ও ইরান ভ্রমণ করেছেন। 

তিনি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলা থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশ করার পর ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষিবিজ্ঞানে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন। 

ড. হুমায়ুন একাধারে কৃষিবিদ, পরিবেশবিদ, গবেষক, লেখক ও কলামিস্ট। তার প্রকাশিত বই চারটি, বিভিন্ন পত্রিকায় নিবন্ধন প্রকাশিত হয়েছে প্রায় ১১শ’টি। এরমধ্যে উল্লেখযোগ্য সংখ্যক কৃষি, পরিবেশ ও সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গ নিয়ে। এছাড়া বৈজ্ঞানিক প্রবন্ধ প্রকাশিত হয়েছে প্রায় ৫০টি। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি