ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৯, ২১ অক্টোবর ২০১৮ | আপডেট: ১১:৩১, ২১ অক্টোবর ২০১৮

পুরোনো ছবি

পুরোনো ছবি

এশিয়া কাপে ফাইনালিস্ট হওয়ার সুখস্মৃতি নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ। প্রতিপক্ষ জিম্বাবুয়ে। বেলা ২ টা ৩০ মিনিটে খেলাটি হবে রাজধানীর মিরপুর স্টেডিয়ামে।

জিম্বাবুয়ে পূর্ণাঙ্গ শক্তি নিয়ে মাঠে নামলেও বাংলাদেশকে নামতে হচ্ছে বেশ কয়েকজন সেরা খেলোয়ারকে ছাড়াই।

এশিয়া কাপ থেকেই ইনজুরি ভর করছে টাইগারদের উপর। সেটির রেশ এখনও কাটে নি। সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান সিরিজেই নেই। আশার কথা হচ্ছে এশিয়া কাপ থেকে সিরিজের মাঝপথে দেশে ফিরে আসা তামিম ইকবাল কিছুটা সেরে উঠেছেন। একই সিরিজে পাজরে আঘাত পাওয়া উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহীমও সেরে উঠেছেন।

তবে দুদিন আগে অনুশীলন করতে গিয়ে চোট পেয়েছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে সেটি গুরুত্বর নয়। 

এদিকে সাজার কারণে দলে নেই অভিজ্ঞ মিডলঅর্ডার সাব্বির রহমান। ওপেনার সৌম্য সরকারও নেই দলে। অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন ফর্মহীনতায় দলের বাইরে। 

এমন বাস্তবাতার মধ্যেই জিম্বাবুয়ে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। সেখানে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন অলরাউন্ডার ফজলে রাব্বি। দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার সাইফউদ্দিনও। সব মিলিয়ে একাদশে যে পরিবর্তন আসছে তা অনেকটাই নিশ্চিত।

আজ লিটন দাসের সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারে এশিয়া কাপে লোয়ার মিডেল অর্ডারে ব্যাট করা ব্যাটসম্যান ইমরুল কায়েসকে। কারণ কায়েসের আগেও ওপেনিংয়ে ব্যাট করার অভিজ্ঞতা আছে।

তিন নম্বরে যেহেতু সাকিব আল হাসান নেই, সেক্ষেত্রে মোহাম্মাদ মিঠুনের উপরেই আস্থা রাখবে টিম ম্যানেজম্যান্ট। আর নিজের প্রিয় পজিশন চার নম্বরেই থাকবেন মুশফিকুর রহীম।

এদিকে পাঁচ নম্বর পজিশনে দেখা যেতে পারে ফজলে রাব্বিকে। ছয়ে মাহমুদুল্লাহ রিয়াদ খেলবেন যথারীতি। সাতে অলরাউন্ডার সাইফউদ্দিনকে খেলাতে টিম ম্যানেজমেন্ট। আর যদি স্পিনকে গুরুত্ব দেয় টিম ম্যানেজমেন্ট সেক্ষেত্রে আরিফুল হক কিংবা নাজমুল ইসলাম অপু সুযোগ পেতে পারেন।

আর আটে খেলতে পারেন মিরাজ। নয় নম্বরে থাকবেন অধিনায়ক মাশরাফি। দশ ও এগারো নম্বর পজিশনে খেলবেন মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। তবে রুবেলকে নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তিনি না খেললে আবু হায়দার রনি  খেলতে পারেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

১. লিটন দাস

২. ইমরুল কায়েস

৩. মোহাম্মদ মিঠুন

৪. মুশফিকুর রহীম

৫. ফজলে রাব্বি

৬. মাহমুদউল্লাহ রিয়াদ

৭. মোহাম্মদ সাইফুদ্দিন / আরিফুল হক

৮. মেহেদী হাসান মিরাজ

৯. মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক)

১০. মুস্তাফিজুর রহমান

১১. রুবেল হোসেন/ আবু হায়দার রনি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি