ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

জ্ঞান ফিরলেও শঙ্কামুক্ত নন আব্দুল জব্বার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৭, ২৭ আগস্ট ২০১৭ | আপডেট: ২০:৩৩, ২৭ আগস্ট ২০১৭

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন কণ্ঠশিল্পী আব্দুল জব্বারের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন তার স্ত্রী হালিমা জব্বার। দুইদিন পর রোববার সকালে শিল্পীর জ্ঞান ফিরেছে বলে বেলা ১২টার দিকে তিনি জানান। তবে আব্দুল জব্বার এখনও  শঙ্কামুক্ত নন বলে জানান হালিমা জব্বার।

দুইটি কিডনিই নষ্ট হয়ে যাওয়ায় চার মাস ধরে হাসপাতালে রয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের এই কণ্ঠযোদ্ধা। গতকাল শনিবার দুপুরে তার অবস্থার অবনতির খবর পেয়ে হাসপাতালে ভিড় করেন শিল্পীর আত্মীয়-স্বজনরা। হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান অধ্যাপক দেবব্রত বণিক জানিয়েছিলেন, আব্দুল জব্বারের শরীরের বিভিন্ন অঙ্গ খুব দ্রুত অকার্যকর হয়ে পড়ছে।

বাবার খাওয়া-দাওয়া বন্ধ হয়ে যাওয়ার কথা জানান শিল্পীর ছেলে বাবু জব্বারও। রোববার হালিমা জব্বার বলেন, ৭২ ঘণ্টা তার প্রস্রাব বন্ধ ছিল। সকাল থেকে তিনি প্রস্রাব করতে পারছেন। দু’দিন ধরে খাবার খেতে পারছিলেন না, কিন্তু ডাক্তারের পরামর্শে সকাল থেকে একটু খেতে পারছেন। তিনি এখন সবাইকে চিনতে পারছেন।

সালাম সালাম হাজার সালাম, জয় বাংলা বাংলার জয়, তুমি কি দেখেছ কভু জীবনের পরাজয়সহ বহু জনপ্রিয় গানের শিল্পী আব্দুল জব্বার ছিলেন স্বাধীনতাযুদ্ধের অন্যতম কণ্ঠসৈনিক। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের এই শিল্পী ভূষিত হয়েছেন সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান স্বাধীনতা পদক ও একুশে পদক ছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক সম্মাননায়।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি