ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৯৬ রান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৮, ৯ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৮:২৩, ৯ ডিসেম্বর ২০১৮

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ৫০ ওভার লড়াই করে ৯ উইকেটে হারিয়ে সংগ্রহ করছে ১৯৫ রান। জয়ের জন্য স্বাগতিক বাংলাদেশের লাগবে ১৯৬ রান। মাশরাফি ১০ ওভারে ৩০ রান দিয়ে তুলে নিয়েছেন তিনটি উইকেট। সাকিব ১০ ওভারে ৩৬ রানের বিনিময়ে পান একটি উইকেট। মেহেদী হাসান মিরাজ ১০ ওভারে ৩০ রান খরচ করে নেন একটি উইকেট। মুস্তাফিজ পেছেন দুই উইকেট।

টস জিতে আগে ব্যাট করতে নেমে ২৯ রানে প্রথম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ব্যক্তিগত ১০ রানে সাকিব আল হাসানের বলে রুবেল হোসেনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন কিয়েরন পাওয়েল। এরপর উইকেট শিকারে যোগ দেন অধিনায়ক মাশরাফি। দলীয় ৬৫ রানে তার বলে তামিম ইকবালের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৯ রানে ফেরেন ড্যারেন ব্রাভো। দলীয় ৭৮ রানে ৪৩ রান করা শাই হোপকে ফেরান মাশরাফি। এরপর উইকেট তুলে নেন মিরাজ, ফিরিয়ে দেন শিমরন হেটমেয়ারকে। বোল্ড হওয়ার আগে করেন ৬ রান। আবারো উইকেট শিকার করেন টাইগার দলপতি ম্যাশ। উইন্ডিজ দলপতি রোভম্যান পাওয়েলকে (১৪) ফিরিয়ে দেন তিনি। দলীয় ১১৯ রানে সফরকারীরা পঞ্চম উইকেট হারায়।

ইনিংসের ৪০তম ওভারে রুবেল হোসেন ফিরিয়ে দেন মারলন স্যামুয়েলসকে (২৫)। দলীয় ১২৭ রানে টপঅর্ডারের ছয় ব্যাটসম্যানকে হারায় উইন্ডিজ। এরপর কিছুটা রানের চাকা ঘোরান রোস্টন চেজ এবং কেমো পল। দলীয় ১৭৮ রানের মাথায় রোস্টন চেজকে (৩২) সাজঘরের পথ দেখান মোস্তাফিজ।

এই ম্যাচ দিয়েই ইনজুরির পর মাঠে ফিরেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। আর নিজের ক্যারিয়ারের ২০০তম ম্যাচে মাঠে নামেন ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা। সিরিজের প্রথম ম্যাচে জয়ের প্রত্যাশা মাশরাফি-মুশফিক-মাহমুদউল্লাহদের।

ওয়ানডেতে সব শেষ পাঁচ ম্যাচের মাত্র একটিতে হেরেছে বাংলাদেশ। অন্যদিকে, নিজেদের খেলা সব শেষ ৫ ম্যাচের একটিতে জয়, একটিতে ড্র আর বাকি তিনটিতেই হেরেছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। এরই মধ্যে বাংলাদেশ ২৩টি ওয়ানডে সিরিজ জিতেছে। ঘরের মাঠেই জিতেছে ১৮টি সিরিজ। আর অ্যাওয়ে সিরিজে পাঁচবার সিরিজ জয়ের স্বাদ নিয়ে এসেছে।

বাংলাদেশ একাদশ:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন এবং মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ:
রোভম্যান পাওয়েল (অধিনায়ক), কিয়েরন পাওয়েল, শাই হোপ (উইকেটরক্ষক), ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হেটমেয়ার, রোস্টন চেজ, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, কেমো পল এবং ওশান থমাস।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি