ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ঝালকাঠিতে বসতভিটা থেকে উচ্ছেদের অভিযোগ

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৭, ৩ মার্চ ২০২১

ঝালকাঠির রাজাপুরে নিজেদের বসতভিটা থেকে উচ্ছেদের অভিযোগ করেছে একটি দিনমজুর পরিবার। সংবাদ সম্মেলন করে এই অভিযোগ উত্থাপন করে ভুক্তভোগি পরিবারটি। 

আজ বুধবার (৩ মার্চ) বেলা ১১টায় ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির কার্যালয় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
       
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাজাপুর উপজেলার আদর্শপাড়ার দিনমজুর মিজানুর রহমনের স্ত্রী নাসিমা বেগম অভিযোগ করেন, তার স্বামীর সৎ ভাইদের সহযোগীতায় গত বছরের ২৩ মার্চ একই এলাকার আলমগীর গাজী, নুরুল হক, এনামুল হক, মনিরুল ইসলাম, নোমাল আল সোহাদ, সেলিম তালুকদার, রাবিক, পলাশ ও নুর আলমসহ একদল সন্ত্রাসীরা তাদের মারধর করে বসতভিটা থেকে জোড়পূর্বক তাড়িয়ে দেয় এবং ঘড়-বাড়িতে লুটপাট চালায়। 

তিনি আরও জানান, এ ঘটনায় রাজাপুর থানায় আমরা অভিযোগ করলেও তৎকালীন ওসি তদন্ত আবুল কালাম আজাদ আমাদের অভিযোগ গ্রহণ না করে উল্টো আমাদের গ্রেফতারের হুমকি দেন। এমনকি আমাদেরকে ক্রসফায়ারে দেয়ার কথাও বলেন তিনি। বর্তমানে আমরা সন্ত্রাসী ও পুলিশের ভয়ে এক বছর যাবত বসতভিটা ছেড়ে মানবেতর জীবন যাপন করছি।

এ ব্যাপারে আমরা গত বছরের ২৫ আগস্ট ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল আমলী আদালতে মামলা দায়ের করি। এ জমিতে আদালতের স্থিতিবস্থা থাকা সত্ত্বেও সন্ত্রাসীরা হামলা করে আমাদের বসতভিটা দখল করে নেয় বলে উল্লেখ করেন তিনি।

সংবাদ সম্মেলনে দিনমজুর পরিবারটি তাদের বাড়িঘর ফিরে পাবার আশায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। 
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি