ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৪, ১৭ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৩:১৭, ১৭ ডিসেম্বর ২০১৮

দুই ম্যাচ টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই করে যাত্রা শুরু। ওয়ানডে সিরিজেও সফরকারীদের ২-১ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পালা। এখানেও তাদের হারাতে মরিয়া টাইগাররা। সেই লক্ষ্যে সোমবার প্রথম টি-টোয়েন্টিতে ক্যারিবীয়দের বিপক্ষে নেমেছেন তারা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটিতে জয়ের আত্মবিশ্বাসকে সঙ্গী করে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

ওয়ানডে সিরিজ খেলা বেশ কজন বাদ পড়ছেন। তাদের স্থলাভিষিক্ত হচ্ছেন অবশ্য স্কোয়াডে থাকা কজনই। প্রথম টি-টোয়েন্টিতে পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন, আরিফুল হক ও পেসার আবু হায়দার রনির খেলা মোটামুটি নিশ্চিত। এতে ছিটকে যাচ্ছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, স্পিনার নাজমুল ইসলাম অপু ও পেসার রুবেল হোসেন।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, দলে নেই রুবেল, মিঠুন ও নাজমুল। আমরা দলে অলরাউন্ডার বেশি রাখার চেষ্টা করেছি। তাতে ব্যাটিং ও বোলিংয়ে অপশন বেশি থাকবে। প্রয়োজনমতো কাজেও লাগানো যাবে। তাই সাকিব-মিরাজের সঙ্গে সাইফউদ্দিন-আরিফুলকে রাখা।

এমনটি হলে ওয়ানডের মতো ইনিংসের গোড়াপত্তন করবেন তামিম-লিটন। ওয়ানডাউনে সৌম্য সরকার, তারপর সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ ও আরিফুল। এর পরে মেহেদি হাসান মিরাজ। সাকিবের সঙ্গে বল ঘোরানোর দায়িত্বেও থাকছেন তিনি। পরে পেস অলরাউন্ডার সাইফ ও রনি। সবশেষে নামবেন মোস্তাফিজুর রহমান। অর্থাৎ থাকছেন তিন পেসার। যেখানে নেতৃত্ব দেবেন কাটার মাস্টার।

উইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ একাদশ- তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও মোস্তাফিজুর রহমান।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি