ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

টাইগার বোলিংকে ‘পুওর’ বলায় ক্ষেপলেন লিটন দাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪১, ২৭ নভেম্বর ২০২১

লিটন দাস

লিটন দাস

পাকিস্তানের ব্যাটারদের দৃঢ়তা কিংবা উইকেট থেকে খুব বেশি সাফল্য না পাওয়ার বিষয়টি সামনে আসতেই পারে। কিন্তু চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশের বোলিং পরিকল্পনা যে সাদামাটা ছিল, এতে কোনো সন্দেহ নেই। 

যদিও মোটামুটি ক্লান্তিহীনভাবে যারা দীর্ঘ সময় বোলিং করে যেতে পারেন, বাংলাদেশ টেস্ট দলে তাদের জায়গা পাওয়া সহজ। যার খেসারৎ মিলছে চট্টগ্রাম টেস্টে। এখানে বাংলাদেশের বোলিং যে কতটা নির্বিষ, তা নতুন করে ভাবতে বাধ্য করছে টিম ম্যানেজমেন্টকে।

তাসকিন আহমেদ ও সাকিব আল হাসানের অনুপস্থিতিতে চার বোলার আবু জায়েদ রাহী, এবাদত হোসেন, তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজরা চট্টগ্রামে নিজেদের কাজটা কতখানি করতে পারছেন- সেই প্রশ্ন উঠল স্বাভাবিকভাবেই। 

যার জেরে দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশের বোলিং লাইনআপকে ‘পুওর’ বা নির্বিষ উল্লেখ করেন সাংবাদিকরা। আর এতেই রেগে যান লিটন দাস। টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির স্বাদ পাওয়া এই ব্যাটারের দাবি, টেস্টের জন্য পরীক্ষিতরাই খেলছেন চট্টগ্রামে।

দ্বিতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে লিটন দাস বলেন, ‘আপনি কীভাবে এটাকে পুওর বোলিং লাইনআপ বলতে পারেন? যে কয়জন বোলার খেলছে, সবাই-ই তো টেস্টের বোলার। এবাদত, রাহী তারা দুজনই টেস্ট বোলার। তারা অনেক ভালো করেছে, উইকেটও নিয়েছে। তাইজুল আর মিরাজকে নিয়ে তো কোনো সন্দেহই নেই। এখানে পুওর বোলিংয়ের তো কিছু নেই।’

অথচ শনিবার (২৭ নভেম্বর) দুই সেশন মিলে বাংলাদেশের বোলাররা ৫৭ ওভার বল করে গেছেন। কিন্তু একটি উইকেটেরও পতন ঘটাতে পারেননি। অন্যদিকে, পাকিস্তানের পেসার হাসান আলী একাই তুলে নেন পাঁচটি উইকেট। এছাড়া শাহিন ও ফাহিম মিলে নিয়েছেন আরও ৪টি।

অর্থাৎ পাকিস্তানের পেসাররাই যেখানে তুলে নিয়েছেন ৯টি উইকেট। সেখানে বাংলাদেশের দুই পেসার মিলে ২২ ওভার বল করেও ছিলেন নখদন্তহীন! 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি