ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

টাইফুনের কবলে জাপান সাগরে জাহাজ ডুবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪০, ৩ সেপ্টেম্বর ২০২০

গুগল ম্যাপে জাপান সাগর

গুগল ম্যাপে জাপান সাগর

টাইফুনের কবলে পড়ে দূরবর্তী সংকেত পাঠানোর পরে ৪৩ জন ক্রু এবং ৬ হাজার গরু বোঝাই একটি কার্গো জাহাজ জাপান সাগরে ডুবে গেছে। জাপানের কোস্ট গার্ডের উদ্ধার করা এক ব্যক্তি এ কথা জানায়। গতকাল বুধবার ভোরে জাপানের আমামি ওসিমা দ্বীপের ১৮৫ কিলোমিটার বা ১১৫ মাইল পশ্চিমে গালফ লাইভস্টক ১ জাহাজটির অবস্থান থেকে সতর্ক বার্তা পাঠায়।

বুধবার দিনের শেষ দিকে জাপানের কোস্ট গার্ড ১ ব্যক্তিকে উদ্ধার করে। ৪৫ বছর বয়সী ফিলিপিনো ঐ ব্যক্তি জাহাজের টিফ অফিসার। এই ব্যক্তি জানান, জাহাজে সতর্কতা সংকেত ঘোষণার পরে লাইফ জ্যাকেট পড়ে তিনি সমুদ্রে ঝাপ দেন।

কোস্ট গার্ড এক বিবৃতিতে বলেছে, উদ্ধার হওয়া এই ক্রু জানান জাহাজটির একটি ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং প্রবল ঢেউয়ে জাহাজটি উল্টে যায়। জাহাজটি কখন এবং কোথায় ডুবেছে এ বিষয় বিস্তারিত জানা যায়নি। তবে এই ব্যক্তি বলেছেন, উদ্ধারের জন্য অপেক্ষায় থাকা অবস্থায় তিনি অপর কোন ক্রুকে দেখেননি।

কোস্ট গার্ডের ৩ টি জাহাজ পাঁচটি বিমান এবং বিশেষ প্রশিক্ষিত ডুবুরি নিয়ে অনুসন্ধান ও উদ্ধার অভিযান চালানো হচ্ছে। ডুবে যাওয়া জাহাজটিতে ফিলিপাইনের ৩৯ জন, নিউজিল্যান্ডের ২ জন এবং অস্ট্রেলিয়ার ২ জন ক্রু ছিলেন। জাহাজটিতে এ সময় ৫ হাজার ৮০০ গরু বোঝাই ছিল। (বাসস)

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি